ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

ফুলেল শ্রদ্ধায় বিদায় মিন্টু বসু

প্রকাশিত: ০৭:৩৩ , ০৪ অক্টোবর ২০১৭ আপডেট: ০৭:৩৩ , ০৪ অক্টোবর ২০১৭

বরিশাল প্রতিনিধি: প্রবীণ সাংবাদিক, মুক্তিযোদ্ধা, লেখক, সাংস্কৃতিক সংগঠক মিন্টু বসুকে চোখের জল আর ফুলেল শ্রদ্ধায় চির বিদায় জানালেন বরিশালবাসী। 

গতকাল মঙ্গলবার রাতে নিজ বাসভবনে মারা যান মিন্টু বসু। তার মৃত্যু খবর ছড়িয়ে পড়লে সাংবাদিক, সাংস্কৃতিক অঙ্গনসহ নানা শ্রেণি পেশার মানুষ তার মরদেহ দেখতে ছুটে যান। আজ বুধবার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও রাষ্ট্রীয় সম্মাননায় চির বিদায় জানানো হয় বহুমাত্রিক প্রতিভার এই মানুষকে।

গুণী এ মানুষটি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বৈচন্ডি গ্রামে ১৯৪৮ সালের ১২ মার্চ জন্মগ্রহণ করেন। সুদীর্ঘ ৪৪ বছর ধরে তিনি সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন। স্বাধীন বাংলাদেশে প্রথম সংবাদপত্র ‘বাংলাদেশ’ পত্রিকায় মিন্টু বসুর সাংবাদিকতায় হাতে খড়ি। তবে, মিন্টু বসুর সাংবাদিকতা জীবনের শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের রণাঙ্গনে ‘মুখপত্র বিপ্লবী বাংলাদেশ’ পত্রিকার মাধ্যমে।

মিন্টু বসু কর্মজীবনে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আজাদ, দৈনিক দেশবাংলা এবং দৈনিক বাংলার বাণীতে বরিশাল প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়াও দীর্ঘদিন তিনি একুশে টেলিভিশনের বরিশাল প্রতিনিধিও ছিলেন।

লেখক, সাংস্কৃতিক সংগঠক মিন্টু বসুকে ১৯৯৩ সালে ঢাকার নাট্য সংগঠন লোক নাট্যদল শ্রেষ্ঠ নাট্যকর্মীর পদকে ভূষিত করেন। এছাড়া বরিশালে বিপ্লবী দেবেন্দ্রনাথ ঘোষ পদক পান তিনি।  বর্ণাঢ্য এই জীবনে তিনি অর্ধশত নাটকে অভিনয় ও নির্দেশনা দিয়েছেন।

বুধবার সকালে মিন্টু বসুর মরদেহ তার প্রিয় কর্মস্থল খেয়ালী গ্র“প থিয়েটারের সামনে নেওয়া হয়। পরে তার মরদেহে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। পরে বরিশাল মহাশ্মশানে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।
দীর্ঘদিন অসুস্থ থাকার পর মঙ্গলবার রাতে ৭১ বছরে নিভে যায় বহুমাত্রিক প্রতিভাবান এই গুণী মানুষটির জীবন প্রদীপ।
 

এই সম্পর্কিত আরো খবর

জাতীয় প্রেস ক্লাবে ম্যরাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেস ক্লাবের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ম্যরাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সকালে রাজধানীর জাতীয়...

রোহিঙ্গা সংকটের সমাধান না হলে জঙ্গিবাদ উত্থানের শঙ্কা

ডেস্ক প্রতিবেদন: রোহিঙ্গা সমস্যার সমাধান না হলে জঙ্গিবাদ উত্থানের সহায়ক পরিবেশ তৈরি হবে। মনে করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির...

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেস ক্লাবের ৬৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ। দুইদিন ব্যাপী অনুষ্ঠানের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is