ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

প্রধান বিচারপতি সরকারের ক্ষোভের শিকার: বিএনপি

প্রকাশিত: ০৮:৩০ , ০৬ অক্টোবর ২০১৭ আপডেট: ০৮:৩০ , ০৬ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে সরকারের সমালোচনা করায় প্রধান বিচারপতি এস কে সিনহা সরকারের ক্ষোভের শিকার হয়েছেন, অভিযোগ বিএনপির। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে এই অভিযোগ করেন দলটির সিনিয়র নেতারা। ক্ষমতাসীনরা বিচার বিভাগের সম্মান ক্ষুণœ করেছে বলেও দাবি করেন তারা।

২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির মহাসচিবকে অপহরণের অভিযোগ করে এর প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজন করা হয় এক মানববন্ধনের। এতে অংশ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, সরকার ষড়যন্ত্র করে প্রধান বিচারপতিকে তার অবস্থান থেকে সরিয়ে দিয়েছে।

রিজভী বলেন, “তারা ধমক দিচ্ছেন প্রধান বিচারপতিকে, তারা হুমকি দিচ্ছেন প্রধান বিচারপতিকে। কারা হুমকি দিচ্ছে এটাও জনগণ জানছে।”

এদিকে, জাতীয় প্রেসক্লাবে আরেক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, প্রধান বিচারপতি সরকারের ক্ষোভের শিকার হয়েছেন। কূটনৈতিক ব্যর্থতার কারণে রোহিঙ্গা অনুপ্রবেশ অব্যাহত রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

মওদুদ বলেন, “এই সরকারই বাংলাদেশের সর্বোচ্চ আদালতের সম্মান, মর্যাদা, ভাবমূর্তি নস্যাৎ করে দিয়েছেন।”

রোহিঙ্গা ইস্যুকে জাতীয় সংকট হিসেবে অভিহিত করে, দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবি জানান বিএনপি’র এই নেতা।

মওদুদ আহমদ বলেন, রোহিঙ্গারা স্থায়ী হলে আমাদের অর্থনীতির ওপর চাপ বাড়বে, নানা সামাজিক নৈরাজ্য দেখা দেবে, আমাদের মনের মধ্যে নিরাপত্তা নিয়ে প্রশ্ন রয়ে যাবে।

রোহিঙ্গা ইস্যু জাতীয় সংকট মন্তব্য করে তিনি বলেন, এটা কোনো দলীয় ব্যাপার নয়। এ সংকটকে সহজভাবে নেওয়া ঠিক হবে না। রোহিঙ্গাদের সংখ্যা আরও বাড়তে থাকবে। সুতরাং তাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করতে হবে।

মওদুদ বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে জয়েন্ট ওয়ার্কিং কমিটি করে কোনো লাভ হবে না। জাতিসংঘকে সরাসরি সম্পৃক্ত করে তাদের তত্ত্বাবধানে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিম, বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুন রায় চৌধুরী, মিরপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলু প্রমুখ।

এই বিভাগের আরো খবর

বিএনপি-জামাত অস্থিরতা সৃষ্টির চেষ্টা করতে পারে : ১৪ দল

নিজস্ব প্রতিবেদক : যারা মুজিবনগর দিবস পালন করেনা এবং জয় বাংলায় বিশ্বাস করে না, তারা দেশের স্বাধীনতাকেই মানেনা বলে মন্তব্য করেছেন, ১৪ দলের...

২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপির ৬ সংসদ সদস্যের আসন শূন্য হবে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির নির্বাচিত ৬ সংসদ সদস্য ২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে তাদের আসন শূন্য হয়ে যাবে। ফলে বিষয়টি নিয়ে দলের মধ্যে ব্যাপক...

বিএনপি সংসদে যাবে না: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়াকে কারাগারে রেখে দলের নির্বাচিত কোন প্রতিনিধি সংসদে যাবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

খালেদা জিয়ার প্যারোল নিয়ে সরকার অপপ্রচার চালাচ্ছে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক: জনগণকে বিভ্রান্ত করার জন্যই খালেদা জিয়ার প্যারোল নিয়ে সরকার মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is