ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

প্রবাসী কর্মীরা বছরে ১৫ বিলিয়ন ডলার রেমিট্যান্স পাঠাচ্ছে: মন্ত্রী

প্রকাশিত: ০৬:২৮ , ০৭ অক্টোবর ২০১৭ আপডেট: ০৬:২৮ , ০৭ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: দক্ষ জনশক্তি তৈরির ওপর জোর দিয়ে শনিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রায় ১০.১ মিলিয়ন বাংলাদেশি প্রবাসী বিদেশে কাজ করছেন, যারা প্রতি বছর প্রায় ১৫ বিলিয়ন ডলার অর্থ (রেমিট্যান্স) দেশে পাঠিয়ে থাকেন।

শনিবার ঢাকা চ্যাম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি-ডিসিসিআই মিলনায়তনে ডিসিসিআই আয়োজিত ‘ স্থানীয় ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি’ শীর্ষক সেমিারে একথা জানান মন্ত্রী।

সেমিনারে সভাপতিত্ব করেন ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান।

মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জানান, এবছর এখন পর্যন্ত ৭.৮৯ লাখ কর্মী বিদেশে গেছেন। এবছর ১০ লাখ কর্মী বিদেশে পাঠানোর লক্ষ্যমাত্রা রয়েছে সরকারের।

সেমিনারে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস ও এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

তারা বলেন, দেশের শিল্প প্রতিষ্ঠানে দক্ষ জনশক্তি ও কারিগরি দক্ষতা, যোগাযোগ দক্ষতা ও দরকষাকষির দক্ষতা সম্পন্ন ব্যবস্থাপক দরকার। বক্তারা জানান, প্রতি বছর বিদেশ থেকে ভাড়া করা ব্যবস্থাপকদের পেছনে দেশের ৫ বিলিয়ন ডলার ব্যয় হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

মিরপুরে আ’লীগ অফিসে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর মডেল থানাধীন মোল্লাপাড়ায় (ঢাকা-১৫) আওয়ামী লীগের একটি অফিসে হামলা ও ভাঙচুরের খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৮...

অর্থনৈতিক অগ্রযাত্রা ধরে রাখতে ব্যবসায়ীদের প্রতি বাণিজ্যমন্ত্রীর আহবান

নিজস্ব প্রতিবেদক : ২০১৬ সালে দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় রপ্তানি নীতিমালা  ২০১৩ অনুযায়ী  ১৭৮ জন ব্যবসায়ীকে সিআইপি...

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করে- প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : সরকার বিচার বিভাগের উন্নয়নে যুগপোযোগী  নানা পদক্ষেপ গ্রহনণ করেছে জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বিচার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is