ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫

2018-06-23

, ৯ শাউয়াল ১৪৩৯

বিজিএমইএ ভবন ভাঙ্গতে শেষবারের মতো ৭মাস সময় প্রদান

প্রকাশিত: ০৪:১২ , ০৮ অক্টোবর ২০১৭ আপডেট: ০৪:১২ , ০৮ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিলে নির্মিত বহুতল ভবন ভেঙ্গে ফেলতে বিজিএমইএ’কে শেষবারের মতো সাত মাস সময় দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বিজিএমইএ সভাপতির করা সময়ের আবেদনের শুনানি শেষে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

শুনানির সময় আদালত জানতে চান- বিজিএমইএ এতোদিন কেন ভবন ভাঙ্গার পদক্ষেপ নেয়নি। জবাবে উপযুক্ত স্থানের অভাবে ভবন ভাঙা শুরু করা যায়নি বলে বিজিএমইএর ইমতিয়াজ মঈনুল ইসলাম জানান- উপযুক্ত ভবন নির্মাণ না হওয়ায় বর্তমান ভবনটি ভাঙ্গা যায়নি।

এ মামলায় অ্যামিকাস কিউরির দায়িত্ব পালন করা মনজিল মোরশেদ বলেন, ভবন না ভাঙার জন্যই বিজিএমইএ বারবার সময়ের আবেদন করছে।

অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম জানান, আদালত সাত মাসের দিয়ে বলেছেন, হাতিরঝিল থেকে ভবনসহ স্থাপনা সরিয়ে নিতে এটাই শেষ সুযোগ।

চলতি বছরের মার্চে বিজিএমইএর আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগ ছয় মাস সময় দিয়েছিল। যা শেষ হয় ১২ সেপ্টেম্বর। হাতিরঝিলের পানি প্রবাহে বাধা সৃষ্টিসহ নানা কারণে এই ভবন প্রকল্পের মধ্যে একটি ক্যান্সার উল্লেখ করে ২০১১ সালের এপ্রিল মাসে ১৬তলা এই ভবন ভাঙ্গার নির্দেশ দেয় উচ্চ আদালত। 

এই বিভাগের আরো খবর

অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদার আপিল শুনানি সোমবার

নিজস্ব প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল শুনানির দিন ধার্য...

মানহানির দুই মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি শেষ

নিজস্ব প্রতিবেদক : মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালন এবং যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা তুলে দিয়ে জাতির মানহানির অভিযোগের দুই মামলায় খালেদা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is