ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

মহাখালি থেকে তেজগাঁও পর্যন্ত সড়ক সংস্কারের কাজ চলছে

প্রকাশিত: ১০:২৩ , ০৯ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:২৩ , ০৯ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখালি পুলিশবক্স থেকে তেজগাঁও পলিটেকনিক পর্যন্ত প্রধান সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। এই সংস্কার কাজে ব্যবহৃত হচ্ছে অত্যাধুনিক কোল্ড মিলিং মেশিন। এই মেশিন দিয়ে যেমন কম সময়ে দ্রুত কাজ করা যাচ্ছে, তেমনি সাশ্রয় হচ্ছে অর্থের। আর ভোগান্তি কম হওয়ায় খুশি এই সড়ক ব্যবহারকারীরাও।
গভীর রাত পর্যন্ত তেজগাঁওয়ের প্রধান সড়কটিতে সংষ্কার কাজের ব্যস্ততা চোখে পড়ে। খানাখন্দে ভরা এই রাস্তাটি চলাচলের উপযোগী করতে কাজ করে যাচ্ছে সিটি কর্পোরেশন। তবে, আর দশটা কাজের সাথে এর পার্থক্য হচ্ছে এতে নেই ধুলাবালি আর ধোঁয়ার ভোগান্তি। দ্রুত সময়ে সংষ্কার কাজ হওয়ায় খরচও কম হচ্ছে।

সংশ্লিষ্ট প্রকৌশলী জানালেন, ইতালির ক্যাটারপিলার ব্র্যান্ডের এই মেশিনটি প্রতি ঘণ্টায় কাটতে পারে সাড়ে ৭ হাজার ফুট রাস্তা। এক কিলোমিটার দৈর্ঘ্যরে ও ১২ ফুট প্রশস্ত একটি সড়কের পুরাতন কার্পেটিং তুলে নতুনভাবে কার্পেটিংয়ে সর্বোচ্চ ৮ ঘণ্টা সময় লাগে। এই মেশিন থেকে ধোঁয়াও বের হয় না। ব্যবহার করা যায় তুলে নেয়া উপকরণের ৪০ শতাংশ।

গেল শুক্রবার থেকে তেজগাঁওয়ের এই সড়কটির সংষ্কার কাজ শুরু হয়। কোল্ড মিলিং মেশিনের ব্যবহারের কারণে শিগগিরই এই কাজ শেষ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আর ভোগান্তিমুক্ত এই সংষ্কারকাজে খুশি এই সড়কে চলাচলকারী ও এলাকাবাসী।

তেজগাঁওয়ের এই সড়ক, পাশের ড্রেন, ফুটপাত সংস্কারের কাজ শুরু হয় গত ১৬ জুলাই। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

 

এই সম্পর্কিত আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is