ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

মেসি জাদুতে বিশ্বকাপে খেলা নিশ্চিত করলো আর্জেন্টিনা

প্রকাশিত: ১২:০৫ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ১২:০৫ , ১১ অক্টোবর ২০১৭

স্পোটর্স ডেস্ক: হারলেই বিশ্বকাপের চূডান্তপর্ব থেকে ছিটকে পড়বে আর্জেন্টিনা, এমন সমীকরণ নিয়েই ইকুয়েডরের মুখোমুখি বিশ্বকাপ ফুটবলের রানার্স-আপরা। তবে শুরুতেই পথ হারিয়ে ফেলে পুরো আর্জেন্টিনা। ম্যাচ শুরুর ৪০ সেকেন্ডের মাথায় ইবারা মিনার গোলে এগিয়ে ইকুয়েডর, পিছিয়ে পড়ে বাদ পরার শঙ্কায় সাম্পাওলির শিষ্যরা।

তবে, এবার আর চুপ করে থাকতে পারলেন না আর্জেন্টিনার প্রাণ লিওনেল মেসি। ১২ মিনিটে গোল শোধ করে নিজের আধিপত্যের জানান দেন তিনি।

মেসি যেন পণ করেই নেমেছিলেন ম্যাচের ভাগ্য তিনিই পরিবর্তন করবেন। ২০ মিনিটে আরেক গোল করে বুঝিয়ে দিলেন কেন তিনি সবার থেকে আলাদা।

প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারে নি তারা। বিরতির পর আক্রমণের গতি বাড়ায়  আর্জেন্টাইন খেলোয়াররা। ম্যাচের ৬২ মিনিটে আবারো ইকুয়েডর দুর্গে হানা দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

এরপর চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পরে নি ইকুয়েডর। ফলে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকেই রাশিয়ার টিকিট নিশ্চিত করে সাম্পাওলির শিষ্যরা।

এদিকে, ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে বাছাইপর্ব থেকে বিদায় নিয়েছে বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। ৫৬ মিনিটে পাইরিনহোর গোলে লিড নেয় ব্রাজিল। পরে ৫৭ ও ইনজুরি সময়ের গোলে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে চিলি।

এই বিভাগের আরো খবর

আজ বাংলাদেশ-ভারত ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ভারতের বিপক্ষে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is