ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২ হাঁস পালন করে ঝিনাইদহের শতাধিক খামারির মুখে হাসি ড্রাগন চাষে লাভবান হচ্ছেন পটুয়াখালীর চাষিরা ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত

চট্টগ্রামে আমদানি নিষিদ্ধ মোটরসাইকেল জব্দ

প্রকাশিত: ০৪:৫৫ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ০৪:৫৫ , ১১ অক্টোবর ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের কোতোয়ালী থেকে চোরাচালানের অভিযোগে আমদানি নিষিদ্ধ ২টি মোটরসাইকেল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। সম্প্রতি স্থানীয় পাথরঘাটা এলাকার একটি বাড়িতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোটরসাইকেল দু’টি জব্দ করা হয়।

অভিযানকালে বাড়িটিতে ইমতিয়াজ হাবিব এর মালিকানাধীন একটি Harley Davidson Motorbike, রং-কালো (রেজিস্ট্রেশন নং-ঢাকা মেট্রো এ-১১২৮) এবং একটি Royal Enfield Motorbike  (রেজিস্ট্রেশন নং-ঢাকা মেট্রো এ-০১১৭) দেখতে পাওয়া যায়। এসময় শুল্ক গোয়েন্দারা মোটরসাইকেল দু’টির আমদানি ও রেজিস্ট্রেশন সংক্রান্ত কাগজ দেখতে চাইলে মালিকপক্ষ তা দেখাতে ব্যর্থ হন।

পরবর্তীতে মোটরসাইকেল দু’টির আমদানিযোগ্যতা নিয়ে আরো যাচাইয়ের জন্য কাস্টমস গোডাউনে জমা করা হয়। পরে অনুসন্ধানে দেখা যায় মোটরসাইকেল দু’টিতে ব্যবহৃত রেজিস্ট্রেশন নম্বর ভূয়া। বুধবার এ তথ্য নিশ্চিত করেন তদন্তকারী কর্মকর্তারা।

আমদানি নীতি আদেশ ২০১৫-১৮ এর আমদানি নিয়ন্ত্রিত পণ্যের তালিকা-পরিশিষ্ট-১ অনুযায়ী ১৫৫ সিসি’র উপরে সব মোটরসাইকেল আমদানি নিষিদ্ধ। কিন্তু অনুসন্ধানে দেখা গেছে জব্দকৃত মোটরসাইকেল দু’টি যথাক্রমে ১৬৯০ সিসি এবং ৩৫০ সিসি সম্পন্ন। সে অনুযায়ী মোটরসাইকেল দু’টি আমদানি নিষিদ্ধ।

মোটরসাইকেল দু’টির বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা। এতো উচ্চক্ষমতা সম্পন্ন মোটরবাইক কেন ও কিভাবে আনা হয়েছে সে বিষয়ে আরো অনুসন্ধান চলছে। এছাড়া এগুলো ব্যবহারকারীদের সম্পর্কেও তথ্য নেয়া হচ্ছে। মোটরসাইকেল দুটো চোরাচালানের মাধ্যমে অথবা অন্য কোন পণ্যের আড়ালে মিথ্যা ঘোষণায় আমদানি করা হয়েছে বলে ধারণা করছে শুল্ক গোয়েন্দা।

এ’বিষয়ে মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টিও প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন তারা।

 

এই সম্পর্কিত আরো খবর

নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার পরিদর্শনে তথ্য সচিব

নাটোর প্রতিনিধি: নাটোরে নবনির্মিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব সুবীর...

আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল

সিলেট প্রতিনিধি: আওয়ামী লীগে কোনো জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই হবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is