ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর ১৪৩৯
শিরোনামঃ
রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধান চায় বাংলাদেশ ও ভারত কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের তাগিদ বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

আন্তর্জাতিক লোক সংগীত উৎসব

নয়াদিল্লীতে গান আর নৃত্যে

বাংলাদেশের সরব উপস্থিতি

প্রকাশিত: ০৬:০১ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ০৬:০১ , ১১ অক্টোবর ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: ভারতের রাজধানী নয়াদিল্লীতে আন্তর্জাতিক লোকনৃত্য ও লোক সংগীত উৎসবে মঙ্গলবার গান ও নৃত্য পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করলো বাংলাদেশে পুরস্কারপ্রাপ্ত বাউল সংগীত শিল্পী কিরণ চন্দ্র রায় ও তার সংগীত দল। নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস-আইসিসিআর আয়োজিত এই উৎসবে বাংলাদেশ দলটিকে পাঠিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী।
নয়াদিল্লীর কামানি মিলনায়তনে কিরণ চন্দ্র রায়ের পরিবেশিত একাধিক জনপ্রিয় লালন সংগীত শুনে মোহিত ও আনন্দিত হয়েছেন শ্রোতারা। বাংলাদেশের উদীয়মান লোক সংগীত শিল্পী শাকিলা শুক্লার গাওয়া একাধিক লালন সংগীত শুনে শ্রোতারা আচ্ছন্ন হয়ে পড়েন। এসময় বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরে নৃত্য পরিবেশনও করা হয়।
নয়াদিল্লীতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বাংলাদেশের শিল্পীদের ফুল দিয়ে অভিনন্দন জানান। এসময় আইসিসিআর’এর মহাপরিচালক রিভা গাঙ্গুলী দাস উপস্থিত ছিলেন।
তিনদিনের উৎসবের দ্বিতীয় দিনেও বাংলাদেশের শিল্পীরা তাদের দক্ষতা আকর্ষণীয়ভাবে তুলে ধরে। এই উৎসবে স্পেন, মিসর, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, রাশিয়া ও স্বাগতিক দেশ ভারতের শিল্পীরা অংশ নেন।

 

এই সম্পর্কিত আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is