ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর ১৪৩৯
শিরোনামঃ
রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধান চায় বাংলাদেশ ও ভারত কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের তাগিদ বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

বলিউড বিগ বি’র হীরকজয়ন্তী

প্রকাশিত: ০৮:৪৪ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ০৮:৪৪ , ১১ অক্টোবর ২০১৭

বিনোদন ডেস্ক: জীবনের হীরকজয়ন্তী পূর্ণ করলেন বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। ৭৫তম জন্মদিনে সিক্ত হলেন ভক্ত-শুভ্যানুধায়ীদের শ্রদ্ধা-ভালোবাসায়।

১৯৪২ সালের এ’দিন ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে জন্ম তার। প্রবল ব্যক্তিত্ব আর অসাধারণ অভিনয়ে অমিতাভ স্থায়ী আসন গেড়েছেন দর্শক হৃদয়ে। স্বীকৃতি হিসেবে পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ আর পদ্মবিভূষণের মতো রাষ্ট্রীয় সম্মাননাও।

রাশভারী কণ্ঠ আর ব্যক্তিত্বময়ী উপস্থাপনার জন্য তিনি অনন্য। বলিউডের রাগী যুবকের তকমা পেলেও স্বকীয় প্রতিভা আর অভিনয় গুণের মিশেলে পরিণত হন বলিউডের অগ্রদূতদের একজন। তিনি অমিতাভ বচ্চন, ষাটের দশক থেকে বলিউড অঙ্গণ রাঙ্গিয়ে হয়ে উঠেছেন বিগ-বি, পেয়েছেন জীবন্ত কিংবদন্তীর খেতাব।

১৯৪২ সালে, উত্তর প্রদেশের এলাহাবাদে জন্ম এই অমিতাভের। ছোটবেলায় বাবা-মা নাম রেখেছিলেন ইনকিলাব। পরে, বাবাই নাম বদলে রাখেন অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে সাত হিন্দুস্তানি সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক। তবে ৭১ এ রাজেশ খান্নার সাথে আনন্দ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে ওঠেন তিনি। একে একে উপহার দিয়েছেন অভিমান, মজবুর, চুপকে চুপকে, শোলে, ডন, সিলসিলাসহ অনেক ব্যবসা সফল ছবি।

যৌবনের মত বার্ধক্যেও অমিতাভ অনন্য। অসাধারণ অভিনয় দক্ষতার স্বাক্ষর রেখেছেন মহব্বতে, কাভি খুশি কাভি গম, কাভি আল বিদা না কেহেনা, পা কিংবা পিংকের মতো ছবিতে। সেলুলযেডের পর্দায় অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ৪টি ‘ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড, ১৪টি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’। অর্জন করেছেন পদ্মশ্রী, পদ্মভূষণ আর পদ্মবিভূষণের মতো সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননাও।

বচ্চন বধূ ঐশ্বরিয়া রায়ের বাবার মৃত্যুতে ৭৫তম জন্মদিনে কোন অনুষ্ঠান পালন করছেন না বলিউডের বিগ বি। তবে, বিশেষ এই দিনে নিজের হাতে আঁকা কার্ড দাদুকে উপহার দিয়েছেন অভিষেক ও ঐশ্বরিয়ার মেয়ে আরাধ্যা। পরিবার নিয়ে মালদ্বীপে ছুটি কাটালেও অমিতাভ পেয়েছেন ভক্তদের অপরিসীম ভালোবাসা আর শ্রদ্ধা।

 

এই সম্পর্কিত আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is