ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ২ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
মহান বিজয় দিবস আজ  মহান বিজয় দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসে বর্ণিল সাজে রাজধানী আতশবাজি ও ফানুস উড়িয়ে ঢাবিতে বিজয় উদযাপন মুক্তিযুদ্ধের আদর্শিক লড়াই শেষ হয়নি আজও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের ইন্তেকাল মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া বিজয় দিবসে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী কংগ্রেসের সভাপতি হিসেবে রাহুল গান্ধীর অভিষেক ফিফা ক্লাব বিশ্বকাপ ফুটবলে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা

বলিউড বিগ বি’র হীরকজয়ন্তী

প্রকাশিত: ০৮:৪৪ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ০৮:৪৪ , ১১ অক্টোবর ২০১৭

বিনোদন ডেস্ক: জীবনের হীরকজয়ন্তী পূর্ণ করলেন বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। ৭৫তম জন্মদিনে সিক্ত হলেন ভক্ত-শুভ্যানুধায়ীদের শ্রদ্ধা-ভালোবাসায়।

১৯৪২ সালের এ’দিন ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে জন্ম তার। প্রবল ব্যক্তিত্ব আর অসাধারণ অভিনয়ে অমিতাভ স্থায়ী আসন গেড়েছেন দর্শক হৃদয়ে। স্বীকৃতি হিসেবে পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ আর পদ্মবিভূষণের মতো রাষ্ট্রীয় সম্মাননাও।

রাশভারী কণ্ঠ আর ব্যক্তিত্বময়ী উপস্থাপনার জন্য তিনি অনন্য। বলিউডের রাগী যুবকের তকমা পেলেও স্বকীয় প্রতিভা আর অভিনয় গুণের মিশেলে পরিণত হন বলিউডের অগ্রদূতদের একজন। তিনি অমিতাভ বচ্চন, ষাটের দশক থেকে বলিউড অঙ্গণ রাঙ্গিয়ে হয়ে উঠেছেন বিগ-বি, পেয়েছেন জীবন্ত কিংবদন্তীর খেতাব।

১৯৪২ সালে, উত্তর প্রদেশের এলাহাবাদে জন্ম এই অমিতাভের। ছোটবেলায় বাবা-মা নাম রেখেছিলেন ইনকিলাব। পরে, বাবাই নাম বদলে রাখেন অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে সাত হিন্দুস্তানি সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক। তবে ৭১ এ রাজেশ খান্নার সাথে আনন্দ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে ওঠেন তিনি। একে একে উপহার দিয়েছেন অভিমান, মজবুর, চুপকে চুপকে, শোলে, ডন, সিলসিলাসহ অনেক ব্যবসা সফল ছবি।

যৌবনের মত বার্ধক্যেও অমিতাভ অনন্য। অসাধারণ অভিনয় দক্ষতার স্বাক্ষর রেখেছেন মহব্বতে, কাভি খুশি কাভি গম, কাভি আল বিদা না কেহেনা, পা কিংবা পিংকের মতো ছবিতে। সেলুলযেডের পর্দায় অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ৪টি ‘ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড, ১৪টি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’। অর্জন করেছেন পদ্মশ্রী, পদ্মভূষণ আর পদ্মবিভূষণের মতো সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননাও।

বচ্চন বধূ ঐশ্বরিয়া রায়ের বাবার মৃত্যুতে ৭৫তম জন্মদিনে কোন অনুষ্ঠান পালন করছেন না বলিউডের বিগ বি। তবে, বিশেষ এই দিনে নিজের হাতে আঁকা কার্ড দাদুকে উপহার দিয়েছেন অভিষেক ও ঐশ্বরিয়ার মেয়ে আরাধ্যা। পরিবার নিয়ে মালদ্বীপে ছুটি কাটালেও অমিতাভ পেয়েছেন ভক্তদের অপরিসীম ভালোবাসা আর শ্রদ্ধা।

 

এই বিভাগের আরো খবর

বিরসার প্রেমে মগ্ন নুসরাত?

বিনোদন ডেস্ক: টালিউডের সুন্দরী নায়িকা প্রেম করছেন? এখনই নিশ্চিত করে ‘হ্যাঁ’ বলা না গেলেও বসন্তের প্রাক্কালে নুসরাতের টুইটারে যে...

মীনাকুমারীর বায়োপিকে সানি লিওন

বিনোদন ডেস্ক: মীনাকুমারীর জীবনীর ওপর ভিত্তি করে নির্মিত হবে চলচ্চিত্র। বলিউডের জীবনীভিত্তিক চলচ্চিত্র বা বায়োপিকের সারিতে নতুন নাম...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is