ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

৮৭,৫৭৫ সৌদি নারী পেলো ব্যবসার নিবন্ধন

প্রকাশিত: ০৯:০৮ , ১১ অক্টোবর ২০১৭ আপডেট: ০৯:০৮ , ১১ অক্টোবর ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: হিজরি ১৪৩৮ সালের শেষের দিকে ৮৭ হাজার ৫৭৫ জন সৌদি নারীকে ব্যবসা করার নিবন্ধন দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রণালয়। আরব নিউজ বুধবার এখবর দিয়েছে।

সমগ্র সৌদি আরব জুড়েই নারীদের এই ব্যবসায় নিবন্ধন দেওয়া হয়েছে। এর মধ্যে রিয়াদের ২০,০৮৬ জন, জেদ্দার ১৩,৮২৬ জন, মক্কার ৫,০৯৮ জন, মদীনার ৪,৪০০ জন ও তায়েফের ৩,৮৬১ জন নারী ব্যবসার নিবন্ধন পেয়েছে।

বিভিন্ন ক্ষেত্রে নারীরা ব্যবসার সুযোগ পাবে। পণ্য উৎপাদন, যোগাযোগ, তথ্য প্রযুক্তি, ভবন নির্মাণ, পরিচ্ছন্নতা, পর্যটন, রেষ্টুরেন্ট ও প্রদর্শনী-ইত্যাদি ক্ষেত্রে ব্যবসা করতে পারবে সৌদি নারীরা।

সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রণালয় বলেছে, এই মন্ত্রণালয় নারীদের ব্যবসায় উৎসাহিত করতে নিবন্ধন দেওয়ার কর্মসূচিটি হাতে নিয়েছে। সৌদি বাদশাহর ভিশন ২০৩০-কে বাস্তবায়নের জন্য নারীদের ব্যবসা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরফলে স্থানীয় পুরুষ ও নারীর সক্রিয় অংশগ্রহণে সৌদি অর্থনীতির উন্নয়ন ঘটবে।

এই বিভাগের আরো খবর

নতুন ন্যূনতম মজুরি অন্যায্য : বিশ্লেষক ও শ্রমিক প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক: তৈরী পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি প্রায় ৫১ শতাংশ বাড়ানো হলেও একে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির তুলনায় অপ্রতুল বলে মনে করছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is