ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫

2018-07-18

, ৫ জিলকদ্দ ১৪৩৯

শরতের কাশফুলের রাজ্য

প্রকাশিত: ০৪:১৮ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ০৪:১৮ , ১২ অক্টোবর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: শরতের বিকেলে মনকে প্রফুল­ করতে সাদরে গ্রহণ করতে পারেন কাশফুলের নিমন্ত্রণ, ঘুরে আসতে পারেন কাশবন থেকে। স্নিগ্ধ বিকেল উপভোগ করতে এবং নাগরিক ব্যস্ততা থেকে ঘুরে আসতে পারেন ঢাকার আশেপাশের কাশবনে।

জেনে নিন ঢাকার ও আশেপাশে কোথায় কোথায় পাবেন কাশবন-

বসুন্ধরা ৩০০ ফিট
কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচল যেতে হয় ৩০০ ফিট রাস্তা ধরে। রাস্তার দুই ধারে রয়েছে অসংখ্য কাশবন। চাইলে হেঁটে ঘুরে দেখা যায়। রিক্সা করেও ঘুরতে পারেন। সেক্ষেত্রে ঘন্টায় ১০০ টাকা করে ঠিক করতে পারেন রিকশা।

আফতাবনগর
বনশ্রী ও আফতাবনগর সকলের কাছেই পরিচিত জায়গা। এখানেও ছড়িয়ে আছে কাশফুলের শুভ্রতা। চাইলেই প্রিয়জনকে নিয়ে ঘুরে আসতে পারেন এই কাশবন থেকে।    

দিয়াবাড়ি
উত্তরার দিয়াবাড়ি ইতিমধ্যে রাজধানীবাসীর কাছে ঘুরে বেড়ানোর জন্য পছন্দনীয় স্থানে পরিনত হয়েছে। এখানেও রয়েছে প্রচুর কাশবন। উত্তরা হাউজবিল্ডিং নেমে লেগুনা কিংবা অটোরিক্সা নিয়েই যাওয়া যায় দিয়াবাড়ি।

বছিলা ব্রিজ
মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন বছিলা ব্রিজে যেতে রাস্তার দুধারে দেখা মেলে অসংখ্য কাশফুলের।

কেরানীগঞ্জ
বাবুবাজার বুড়িগঙ্গা সেতু পেরিয়ে ঢাকা-মাওয়া হাইওয়ে ধরে এগুলেই দেখা মিলবে কাশবনের। যে দিকেই চোখ পড়বে শুধু কাশফুল আর কাশফুল।

তবে, কাশফুল বেশিদিন থাকে না, তাই আজই ঘুরে আসতে পারেন আপনার কাছের কাশবন থেকে।

 

এই বিভাগের আরো খবর

একদিনের ট্যুর!

ডেস্ক প্রতিবেদন: কম খরচে কম সময়ে ঘুরতে যাওয়ার জন্যে চট্টগ্রেমের সীতাকুন্ড এবং মিরসরাইয়ের রেঞ্জ গুলো অনেক বেশী সুবিধাজনক। কেউ চাইলে দিনে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is