ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪

2018-02-23

, ৭ জমাদিউল সানি ১৪৩৯

নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের দাবি কমিউনিস্ট পার্টির

প্রকাশিত: ০৫:২২ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ০৮:২৪ , ১২ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কোন সরকারের অধীনে নয়, নির্বাচন কমিশনের অধীনেই আগামী জাতীয় নির্বাচনের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। আর সংবিধান অনুযায়ী কমিশনকে শক্তিশালী করে কমিশনের অধীনেই নির্বাচনের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ গনতান্ত্রিক পার্টি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের সাথে রাজনৈতিক দলের আলোচনার অংশ হিসেবে বৃহস্পতিবার সংলাপে বসে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও গনতান্ত্রিক পার্টি। বৈঠকে ১৬ দফা প্রস্তাবনা দেয় বাংলাদেশের কমিউনিস্ট পাটি।  

সংলাপ শেষে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নির্বাচন অনুষ্ঠিত হতে হবে নির্বাচন কমিশনের অধীনে, কোন সহায়ক সরকারের অধীনে নয়। তফশীল ঘোষণার পূর্বে বর্তমান জাতীয় সংসদ ভেঙে নির্বাচন কমিশনের ক্ষমতা বাড়ানোর দাবিও জানান তিনি।

এদিকে একইদিন বিকেলে কমিশনের সাথে বৈঠক করে গনতান্ত্রিক পার্টি। বৈঠকে তারা কমিশনকে শক্তিশালী করে সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে প্রয়োজনে সেনাবাহিনী মোতায়েনের পক্ষেও মত দেন নেতারা।

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে জোড়া খুন

ছাত্রলীগ-যুবলীগের ৬৪ জনের বিরুদ্ধে পিবিআইয়ের অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে রেলের কোটি টাকার দরপত্র নিয়ে সংঘর্ষে এক শিশুসহ দুজন গুলিতে নিহত হওয়ার মামলায় ছাত্রলীগ-যুবলীগের ৬৪ জনকে আসামি...

এতিমখানা দুর্নীতি মামলায় নিন্ম আদালতের অর্থদন্ড স্থগিত করেছে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is