ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের দাবি কমিউনিস্ট পার্টির

প্রকাশিত: ০৫:২২ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ০৮:২৪ , ১২ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কোন সরকারের অধীনে নয়, নির্বাচন কমিশনের অধীনেই আগামী জাতীয় নির্বাচনের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। আর সংবিধান অনুযায়ী কমিশনকে শক্তিশালী করে কমিশনের অধীনেই নির্বাচনের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ গনতান্ত্রিক পার্টি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের সাথে রাজনৈতিক দলের আলোচনার অংশ হিসেবে বৃহস্পতিবার সংলাপে বসে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও গনতান্ত্রিক পার্টি। বৈঠকে ১৬ দফা প্রস্তাবনা দেয় বাংলাদেশের কমিউনিস্ট পাটি।  

সংলাপ শেষে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নির্বাচন অনুষ্ঠিত হতে হবে নির্বাচন কমিশনের অধীনে, কোন সহায়ক সরকারের অধীনে নয়। তফশীল ঘোষণার পূর্বে বর্তমান জাতীয় সংসদ ভেঙে নির্বাচন কমিশনের ক্ষমতা বাড়ানোর দাবিও জানান তিনি।

এদিকে একইদিন বিকেলে কমিশনের সাথে বৈঠক করে গনতান্ত্রিক পার্টি। বৈঠকে তারা কমিশনকে শক্তিশালী করে সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে প্রয়োজনে সেনাবাহিনী মোতায়েনের পক্ষেও মত দেন নেতারা।

 

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধু হত্যার ৪৩ বছর পরও বিচার হয়নি পরিকল্পনাকারীদের

কূটনৈতিক প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর আদালতে বিচার কার্যক্রম শেষ হলেও হত্যার পরিকল্পনাকারীদের বিচার...

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের সম্ভাবনা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের যে কোনো সংকট মোকাবেলায় প্রৎস্তুত রয়েছে তার দল ও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is