ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত: ০৭:৪৭ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ০৭:৪৭ , ১২ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি ও মহান মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার পৃথক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ঢাকার দু’টি আদালত। বৃহস্পতিবার বকশীবাজারের স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ডক্টর আখতারুজ্জামান ও মহানগর হাকিম নূর নবী এ আদেশ দেন। বার বার সমন জারি হলেও,  আদালতে হাজির না হওয়ায় এই আদেশ দেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তবে আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন খালেদা জিয়া। পরে বকশীবাজারে ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান সময়ের আবেদন না মঞ্জুর করে গ্রেপ্তারি পরয়োনা জারি করেন।

মামলার অপর দুই আসামি কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোরও আদেশ দেয় আদালত। এছাড়া এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

এদিকে, মহান মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ঢাকা মহানগর হাকিম আদালত। সমনের জবাব দিতে আদালতে হাজির না হওয়ায় ঢাকা মহানগর হাকিম নুর নবী এই আদেশ দেন। মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ১২ নভেম্বর।

 

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধু হত্যার ৪৩ বছর পরও বিচার হয়নি পরিকল্পনাকারীদের

কূটনৈতিক প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর আদালতে বিচার কার্যক্রম শেষ হলেও হত্যার পরিকল্পনাকারীদের বিচার...

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের সম্ভাবনা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের যে কোনো সংকট মোকাবেলায় প্রৎস্তুত রয়েছে তার দল ও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is