ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

প্রধান বিচারপতির ছুটি ১০ নভেম্বর পর্যন্ত

ভারপ্রাপ্ত আব্দুল ওয়াহহাব মিয়া

প্রকাশিত: ০৮:১৩ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ১১:১৪ , ১২ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: প্রধান বিচারপতির ছুটির মেয়াদ বাড়ানোর পাশাপাশি তিনি দায়িত্বে না ফেরা পর্যন্ত আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সকালে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এদিকে, প্রধান বিচারপতি আগামীকাল বিদেশে যাচ্ছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ষোড়শ সংশোধনীর রিভিউ পিটিশন দাখিলের কাজ চলছে বলেও জানান তিনি।

প্রধান বিচারপতি এসকে সিনহার বিদেশ যাওয়া নিয়ে রাষ্ট্রপতির অনাপত্তিপত্র ও তাঁর দায়িত্ব না নেয়া পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে বিদেশ গমনের জন্য প্রধানমন্ত্রীর ছুটির মেয়াদ ১০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আগে তা ছিলো ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত। এসময় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা।

এদিকে, আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, চিকিৎসার জন্য শুক্রবার বিদেশে যাচ্ছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। ১০ নভেম্বর তিনি দেশে ফিরবেন। বৃহস্পতিবার সকালে, রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে এসব কথা জানান আইনমন্ত্রী।

অনুষ্ঠানে অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায়ের রিভিউ পিটিশন দাখিলের সময়সীমা ত্রিশ দিন। এ সময়ের মধ্যেই পিটিশন দাখিলের চেষ্টা চলছে।

 

 

এই বিভাগের আরো খবর

সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : শারীরিকভাবে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বিকেলে, পুরোন...

কেরানীগঞ্জে বাবা-ছেলে হত্যা মামলায় ৫ জনের মৃতুদণ্ড

নিজস্ব প্রতিবেদক: ১৯৯৩ সালে কেরানীগঞ্জে বাবা-ছেলের হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের প্রত্যেককে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is