ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪

2018-02-21

, ৫ জমাদিউল সানি ১৪৩৯

হেগে স্থায়ী ভাষা স্মৃতিসৌধ নির্মাণের সিদ্ধান্ত

প্রকাশিত: ১০:৫৫ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৫৫ , ১২ অক্টোবর ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: নেদারল্যান্ডের হেগে নির্মাণ করা হবে একটি স্থায়ী ভাষা স্মৃতিসৌধ। শহরের সবুজে আচ্ছাদিত জোয়েডারপার্কে এই স্মৃতিসৌধটি নির্মাণ করা হবে। এজন্য একটি প্লট বরাদ্দ দেওয়া হয়েছে জানিয়ে বুধবার বাংলাদেশ দূতাবাসের কাছে একটি চিঠি হস্তান্তর করেছে হেগ পৌরসভা ।
দীর্ঘদিন ধরে হেগে বাংলাদেশ দূতাবাস ভাষা স্মৃতিসৌধ নির্মাণের জন্য দাবি জানিয়ে আসছিল। গত দুই বছর ধরে একটি স্থায়ী ভাষা স্মৃতিসৌধ নির্মাণের প্রস্তাব দেওয়ার পর নিয়মিতভাবে বাংলাদেশ দূতাবাস হেগ পৌরসভার সাথে যোগাযোগ করে আসছিল।
স্থায়ী ভাষা স্মৃতিসৌধ নির্মাণে হেগ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের ফলে প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের স্বপ্ন্ পূরণ হতে চলেছে। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আন্তর্জাতিক পর্যায়ে উদ্যাপনের বিষয়টি হেগে একটি স্থায়ী ভাষা স্মৃতিসৌধ নির্মাণের দাবি করা শক্তি যুগিয়েছিল। হেগ পৌরসভার একটি উচ্চ পর্যায়ের কমিটি সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি অনুমোদন দেয়।

 

এই বিভাগের আরো খবর

সিরিয়ায় সহিংসতা অব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত পূর্ব ঘাউতায় সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সহিংসতা অব্যাহত রয়েছে। সরকারি বাহিনীর...

ইয়েমেনে ডিপথেরিয়ায় মারা গেছে ৬৬ জন

আন্তর্জাতিক ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে ডিপথেরিয়ায় আক্রান্ত হয়ে ৬৬ জন মারা গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দেওয়া বুধবারের এক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is