ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

হলিউডে আলোড়ন তুলেছে ‘দি ফরেনার’

প্রকাশিত: ১০:৫৭ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৫৭ , ১২ অক্টোবর ২০১৭

বিনোদন ডেস্ক: এ সপ্তাহে হলিউডে মুক্তি পেতে যাচ্ছে বেশ কিছু সিনেমা। তার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘হ্যাপি ডেট ডে’, দি ফরেনার, ‘প্রফেসর মার্স্টন অ্যান্ড দি ওয়ান্ডার ওম্যান’, ‘দি বেবি সিটার,‘টম অব ফিনল্যান্ড’, ‘তে ইটা’। তবে এর মধ্যে আলোচনা তৈরী করতে পারে জ্যাকি চ্যান ও পিয়ার্স ব্রসনান অভিনীত ‘দি ফরেনার’।
জেমস বন্ড সিরিজের সঙ্গে যাদের পরিচয় আছে, তাদের সবাই চেনেন পিয়ার্স ব্রসনানকে। ‘দি ফরেনার’ ছবিতে তিনি শুধু বন্ড তারকা হিসেবেই নন, নিজের দক্ষতা দেখিয়েছেন নানা ক্ষেত্রে।  ছবিটিতে তার সঙ্গে আরও থাকছেন জ্যাকি চ্যান। আকর্ষনটা অন্য কারণেও আছে। জেমস বন্ড সিরিজের দি গোল্ডেন আইদ চলচ্চিত্রের পরিচালক মার্টিন ক্যাম্পবলের সঙ্গে আবারও একসঙ্গে কাজ করলেন ব্রসনান। আর এই ছবিটি তৈরি হয়েছে ১৯৯২ সালে স্টিফেন লেদারের লেখা উপন্যাস দি সিনেমানদ অবলম্বনে।
অ্যাকশন ও থ্রিলার ধাঁচের টানটান উত্তেজনার এই সিনেমার মুক্তির আগে ব্রসনান জানালেন এক মজার অভিজ্ঞতা। বাস্তবিক তিনি জ্যাকি চ্যানের ফ্যান। কিন্তু এই সিনেমা শুরুর আগে তাদের কখনো সম্মুখ দেখা হয়নি। এমনকি একসঙ্গে শুটিংয়ের আগেও তাদের কখনো বসা হয়নি। অথচ তারাই এ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন।
ছবিটিতে জ্যাকি অভিনয় করেছেন কুয়ান নামের এক চীনা ব্যবসায়ীর চরিত্রে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত একটি সন্ত্রাসী হামলায় নিজ মেয়েকে হারানোর পর কুয়ান প্রতিশোধের নেশায় মেতে উঠেন। একে একে খুঁজে বের করে হত্যা করতে থাকে হামলায় জড়িতদের। আর এমন সময় কুয়ানকে খুজে বের করতে মাঠে নামে ব্রিটিশ সরকারি গোয়েন্দা, যে চরিত্র করেছেন জেমস বন্ড খ্যাত পিয়ার্স ব্রসনান।
ছবিটিতে সেই চিরচেনা অ্যাকশন দৃশ্যতেই শুধু জ্যাকিকে দেখা যাবে না, ছবির অনেক আবেগগন দৃশ্যে কান্নাও করেছেন। ছবিটির চিত্রনাট্য জ্যাকির পছন্দ হওয়ায় তিনি এই ছবিতে অর্থলগ্নিও করেন।
পরিচালক মার্টিন ক্যাম্ববল কোনো বিষয়ে ছাড় দেননি। দৃশ্যগুলোর বাস্তবসম্মত করতে
লন্ডনের রাস্তায় একটি দোতলা বাসে বিস্ফোরণ ঘটিয়েছিলেন। সে সময় পুরা লন্ডনে আতঙ্ক তৈরী হয়ে গিয়েছিল। খবর পেয়ে পুলিশও হাজির। অবশ্য খুব বেশি সময় লাগেনি সবার ভুল ভাঙ্গতে। ভুল হবেই না কেন! বাসের উপর তলা উড়ে যায় বিস্ফোরনে।

এই সম্পর্কিত আরো খবর

আবারো হাসপাতালে মোশারফ করিম

বিনোদন ডেস্ক: ঈদুল আযহার আগে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। কয়েকদিনে চিকিৎসায় সুস্থ হয়ে কাজেও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is