ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২ হাঁস পালন করে ঝিনাইদহের শতাধিক খামারির মুখে হাসি ড্রাগন চাষে লাভবান হচ্ছেন পটুয়াখালীর চাষিরা ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত

এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস প্রদানে নিবন্ধন শুরু ডিসেম্বরে

প্রকাশিত: ১১:৪৮ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ১১:৪৮ , ১২ অক্টোবর ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ডিসেম্বরে শুরু হতে যাচ্ছে ১৭তম এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস-২০১৮ প্রদানে নিবন্ধন কার্যক্রম। বরাবরের মতোই ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন অব নিউজপেপার্স অ্যান্ড নিউজ পাবলিশার্স (ডব্লিউএএন-আইএফআরএ) সংস্থাটি আয়োজন করছে এই প্রতিযোগিতার। এশিয়ার গণমাধ্যমগুলোর মধ্যে সেরা পত্রিকা ও ম্যাগাজিন বাছাইয়ের লক্ষ্যে এবছরের পয়লা ডিসেম্বর থেকে নিবন্ধন চালু করবে বলে সংস্থাটির ওয়েব সাইট থেকে জানা যায়।
প্রতিযোগিতায় অংশ নেওয়া পত্রিকার নকশা, ইনফোগ্রাফিক, প্রিন্টিং, সম্পাদকীয় বিষয়বস্তু, বিপণন, কমিউনিটি সার্ভিস এবং ফটোজার্নালিজমের মানের উপর সেরা বাছাই করা হয়। তবে, ক্ষেত্রগুলিতে সর্বোচ্চ প্রকাশনা মান উন্নীত করার লক্ষ্যে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে।
এশিয়া প্যাসিফিক, দক্ষিণ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের শত শত সংবাদপত্র ও পত্রিকা গত পনেরো বছর ধরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এ অঞ্চলে গণমাধ্যম শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য সবচেয়ে মর্যাদাপূর্ণ স্বীকৃতি দিতে এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস এর প্রবর্তন করা হয়েছে।
২০১৬ সালে সুমাত্রা ও কালিমানান্তানে খোলা বার্ন থেকে ধোঁয়া সংকেত দূষণের উপর প্রভাবশালী সংবাদপত্র ইন্দোনেশিয়ান পত্রিকা রিপাবলিকার প্রথমপৃষ্ঠায় একটি নকশা ছাপানো হয় এবং এর জন্য পত্রিকাটি  গোল্ড মেডেল পুরস্কার গ্রহণ করে ।
এদিকে সিঙ্গাপুরের পত্রিকা সিঙ্গাপুর প্রেস হোল্ডিংস, মালয়েশিয়ান পত্রিকা দ্য নিউ স্ট্র্যাইটস  টাইমস এবং হংকং-এর দ্য সাউথ চীন মর্নিং পোস্ট ব্রোঞ্জ পুরস্কার গ্রহণ করে। যদিও মালয়েশিয়ান পত্রিকা দ্য স্টার, ইন্দোনেশিয়ান পত্রিকা জাভা প্যাস, দুবাইয়ের পত্রিকা উপসাগরীয় নিউজ এবং ওমানের পত্রিকা মাস্কাট প্রেস কয়েকটি বিভাগে ভালো করায় ট্রফির জন্য মনোনীত হয়েছিল।
এছাড়া গত বছর প্রথমবারের মতো এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস পুরস্কার গ্রহণ করে মিয়ানমারের মিয়ানমার টাইমস, পাকিস্তান থেকে দ্য ডন ও জং পত্রিকা এবং দক্ষিণ কোরিয়ার কাইয়া মিডিয়া ।

এই সম্পর্কিত আরো খবর

জাতীয় প্রেস ক্লাবে ম্যরাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেস ক্লাবের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ম্যরাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সকালে রাজধানীর জাতীয়...

রোহিঙ্গা সংকটের সমাধান না হলে জঙ্গিবাদ উত্থানের শঙ্কা

ডেস্ক প্রতিবেদন: রোহিঙ্গা সমস্যার সমাধান না হলে জঙ্গিবাদ উত্থানের সহায়ক পরিবেশ তৈরি হবে। মনে করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির...

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেস ক্লাবের ৬৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ। দুইদিন ব্যাপী অনুষ্ঠানের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is