ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, ৩ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
মহান বিজয় দিবস আজ  মহান বিজয় দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসে বর্ণিল সাজে রাজধানী আতশবাজি ও ফানুস উড়িয়ে ঢাবিতে বিজয় উদযাপন মুক্তিযুদ্ধের আদর্শিক লড়াই শেষ হয়নি আজও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের ইন্তেকাল মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া বিজয় দিবসে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী কংগ্রেসের সভাপতি হিসেবে রাহুল গান্ধীর অভিষেক ফিফা ক্লাব বিশ্বকাপ ফুটবলে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা

রোহিঙ্গা প্রত্যাবর্তন ইস্যু

মিয়ানমারের সঙ্গে আলোচনায় জাতিসংঘকে চায় বাংলাদেশ

প্রকাশিত: ১২:৩৫ , ১৩ অক্টোবর ২০১৭ আপডেট: ১১:০৭ , ১৪ অক্টোবর ২০১৭

কক্সবাজার প্রতিনিধি: বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফেরত পাঠানো নিয়ে আলোচনায় জাতিসংঘের সম্পৃক্ততা চেয়েছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে কক্সবাজারে এক হোটেলের সম্মেলন কক্ষে রোহিঙ্গাদের জন্য সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা ও ব্যক্তির ত্রাণ গ্রহণ শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের দ্বিপাক্ষিক আলোচনা নয়। এই আলোচনায় জাতিসংঘের সম্পৃক্ততা চায় বাংলাদেশ।

যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞার ফলে মিয়ানমার নমনীয় হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের পক্ষে দীর্ঘদিন চাপ হজম করার কঠিন হয়ে পড়বে এবং রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য হবে। সু চি’র সাম্প্রতিক বক্তব্যেও নমনীয়তা লক্ষ্য করা গেছে।

সু চি’র অবস্থা ‘জলে কুমির, ডাঙ্গায় বাঘ’-এর মতো উল্লেখ করে মন্ত্রী বলেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক কঠোর অবরোধই পারে মিয়ানমারকে রোহিঙ্গা সমস্যা সমাধানে বাধ্য করাতে।

রোহিঙ্গাদের জন্য কিছুটা অসুবিধা হলেও স্থানীয় অধিবাসীদের ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার একদিকে রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিচ্ছে, অন্যদিকে কূটনৈতিক তৎপরতাও অব্যাহত রাখছে।

ত্রাণ গ্রহণ অনুষ্ঠানে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস ছালাম ২০ লাখ টাকার চেক ও  চট্টগ্রামস্থ খুলশী ক্লাবের সভাপতি শামশুল আলম ১০ লাখ টাকার চেক মন্ত্রীর হাতে তুলে দেন।

এছাড়া আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির ১১ হাজার ২০০ পরিবারের জন্য ত্রাণ, চট্টগ্রাম মহল মার্কেট থেকে ২ হাজার পরিবারের জন্য ত্রাণ সহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিগত ত্রাণ গ্রহণ করেন মন্ত্রী। এসময় আওয়ামীলীগের ত্রাণ উপ কমিটির চেয়ারম্যান ফখরুল ইসলাম মুন্সী, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

বিএনপি-জামায়াতের তৈরি ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা যাচাই হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি ও জামায়াতের তৈরি করা ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা যাচাই বাছাই করা হচ্ছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী...

ঘুরে আসুন “আলুটিলা গুহা”

ডেস্ক প্রতিবেদন: ‘গুহা’ শব্দটির সঙ্গে এক অন্যতম অনুভূতি জড়িয়ে আছে। কারো কাছে গুহা মানে ভয়ের কিছু, আবার কারো কাছে এটি হলো প্রকৃতির অন্যতম...

চট্টগ্রামে ২০ শিবির কর্মী আটক

নিজস্ব প্রতিবেদক: মহান বিজয় দিবসে নাশকতার চেষ্টার অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালী থানার টেরিবাজার এলাকা থেকে শিবিরের ২০ কর্মীকে আটক করেছে...

রংপুর সিটি নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণা তুঙ্গে

রংপুর প্রতিনিধি: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণা এখন তুঙ্গে। প্রতিদিনই আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is