ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

2018-07-20

, ৭ জিলকদ্দ ১৪৩৯

ইউনেস্কোর মহাপরিচালক পদে কাতারের সমর্থনে গুয়েতেমালার প্রার্থীতা প্রত্যাহার

প্রকাশিত: ০১:১৯ , ১৩ অক্টোবর ২০১৭ আপডেট: ০১:১৯ , ১৩ অক্টোবর ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: ইউনেস্কোর মহাপরিচালক পদে প্রার্থীতা প্রত্যাহার করে কাতারের প্রার্থীকে সমর্থন জানালো গুয়েতেমালা। কাতারকে চিঠি দিয়ে গুয়েতেমালার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী।
জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংগঠন-ইউনেস্কোর ২০১৭-২০২১ সাল পর্যন্ত চার বছর মেয়াদের জন্য নতুন মহাপরিচালক  পদে নির্বাচন হবে প্যারিসে অনুষ্ঠেয় ইউনেস্কোর ৩৯তম সাধারণ অধিবেশনে। আগামী ৩০ অক্টোবর থেকে ১৪ নভেম্বর এই অধিবেশন অনুষ্ঠিত হবে।
কাতারের প্রার্থী ড. হামাদ আল কাওয়ারি এখন পর্যন্ত ইউনেস্কোর মহাপরিচালক পদে প্রার্থী হিসেবে রয়েছেন। তাঁকে সমর্থন অন্য প্রার্থীরা তাঁদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে।
গুয়েতেমালার প্রার্থীতার প্রত্যাহারের মধ্য দিয়ে এই নিয়ে আটজন প্রার্থী তাঁর প্রার্থীতা প্রত্যাহার করলো।
শুরু দিকে ইউনেস্কোর মহাপরিচালক পদে আজারবাইজান, চীন, মিসর, ফ্রান্স, গুয়েতেমালা, ইরাক, লেবানন, কাতার ও ভিয়েতনাম প্রার্থীতা দিয়েছিল।

 

এই বিভাগের আরো খবর

দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্কের আরো ৮ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক: দুর্নীতির দায়ে দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্ক গিউন হাইকে আরো ৮ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। শুক্রবার দুপুরে,...

গুপ্তচর হত্যাচেষ্টায় জড়িত ক'জন রুশ নাগরিক সনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে হত্যাচেষ্টায় জড়িত কয়েকজন রুশ নাগরিককে সনাক্ত করেছে ব্রিটিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is