ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

প্রকাশিত: ০৪:২৬ , ১৩ অক্টোবর ২০১৭ আপডেট: ০৪:২৬ , ১৩ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদনের কার্যক্রম চলবে। তিন বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১, ২ ও ৮ ডিসেম্বর। গত বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণার এ নোটিশ অধিভুক্ত কলেজগুলোতে পাঠানো হয়েছে।  

তিন স্তরে অনার্স ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ ডিসেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান, ২ ডিসেম্বর বাণিজ্য ইউনিট এবং ৮ ডিসেম্বর বিজ্ঞান ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সাত কলেজ শিক্ষকদের সমন্বয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ভর্তি পরীক্ষায় ১২০ নম্বর ধার্য করা হয়েছে। তার মধ্যে একজন পরীক্ষার্থী ন্যূনতম ৪০ শতাংশ নম্বর পেলে ভর্তির জন্য বিবেচ্য হবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ভর্তির আবেদন করতে হবে। ১৬ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ভর্তি ইচ্ছুকরা আবেদন করতে পারবেন।

আবেদনের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগে এসএসসি ও এইচএসসি সমন্বয়ে (৪র্থ বিষয়সহ) জিপিএ-৭, বাণিজ্য ইউনিটে জিপিএ-৬.৫ এবং কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে জিপিএ-৬ চাওয়া হয়েছে। অনার্স প্রথম বর্ষে আবেদনের জন্য ফি বাবদ ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

এই সম্পর্কিত আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is