ঢাকা, মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮, ৩ মাঘ ১৪২৪, ২৮ রবিউস সানি ১৪৩৯
শিরোনামঃ
বরেণ্য সংগীতশিল্পী শাম্মী আক্তার আর  নেই রাজধানীর বাসাবাড়িতে তীব্র গ্যাস সংকট গণতান্ত্রিক অগ্রযাত্রায় বাংলাদেশ : প্রণব আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল রোহিঙ্গা প্রত্যাবাসন সমাপ্ত হবে দুই বছরের মধ্যে মেয়র পদে তাবিথই ২০ দলীয় জোটের প্রার্থীঃ রিজভী খালেদা আগামী প্রধানমন্ত্রীঃ মওদুদ অনুপ্রবেশ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের কড়া হুঁশিয়ারি খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ কলম্বিয়ায় সেতু ধসে নিহত ৯ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আইনি বাধা নেই বাল্যবিয়ে আজও দেশের বড় সামাজিক সমস্যা নিরোধ আইন করেও বন্ধ হয়নি বাল্যবিয়ের চর্চা ২০৩০ সালের মধ্যে বাল্যবিয়ে অর্ধেকে নামানোর ঘোষণা সরকারের শিক্ষা ও স্বাস্থ্যের জন্য বাল্যবিয়ে ঝুঁকিপূর্ণ চাঁদপুরে পিকআপ-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩ বিয়ের গসিপে বিরক্ত সোনাম কাপুর

দুর্নীতির মামলায় জামিন পেলেন

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না: খালেদা জিয়া

প্রকাশিত: ১০:০৩ , ১৯ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৫২ , ১৯ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির দুই মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার বকশিবাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক ড. মোহাম্মদ আখতারুজ্জামান জামিন মঞ্জুর করেন।

আদালত তার আদেশে জানায়, ভবিষ্যতে আদালতের অনুমতি ছাড়া খালেদা জিয়া দেশের বাইরে যেতে পারবেন না। পরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে দেয়া বক্তব্যে খালেদা জিয়া অভিযোগ করেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে বৃহস্পতিবার সকালে রাজধানীর বকশিবাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে চত্বরে উপস্থিত হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পরে জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন আবেদন করেন বিএনপি চেয়ারপার্সন।

তাঁর পক্ষে বক্তব্য উপস্থাপন করেন ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের বক্তব্য শেষে শর্তসাপেক্ষে খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে আদালত। এর পর আদালতের অনুমতিসাপেক্ষে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপন করে বিএনপি চেয়ারপার্সন। ঘন্টাব্যাপী আংশিক বক্তব্যে এ মামলাকে বানোয়াট ও হয়রানিমূলক বলে দাবি করেন তিনি। এ সময় বিচারবিভাগ স্বাধীনভাবে কাজ করছে না বলেও লিখিত বক্তব্যে অভিযোগ করেন খালেদা জিয়া।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অভিযোগ করেন, গত ৮ মাস ধরে এই মামলায় আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপনে সময়ক্ষেপণ করে মামলার কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি করছে আসামিপক্ষ।

পরে দুর্নীতির এ দুই মামলার পরবর্তী শুনানি এবং খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের জন্য ২৬ অক্টোবর নতুন তারিখ ধার্য করেন বিচারক।

তিন মাস পর যুক্তরাজ্য থেকে বুধবার দেশে ফেরেন বিএনপি চেয়ারপারসন। বিকেল সোয়া পাঁচটার দিকে তিনি ঢাকায় পৌঁছেন। যুক্তরাজ্যে থাকতেই ঢাকা ও কুমিল্লায় নাশকতা, দুর্নীতি ও মানহানির পাঁচটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

হঠাৎ করে দুদিনে এসব মামলায় আদালতের পরোয়ানা জারির প্রেক্ষাপটে নেতা-কর্মীদের মধ্যে কিছুটা উৎকণ্ঠা ছিল। কেউ কেউ গ্রেপ্তারের আশঙ্কাও করেছিলেন।

গত ১৫ জুলাই যুক্তরাজ্যে যান বিএনপির চেয়ারপারসন।  বড় ছেলে তারেক রহমানের বাসায় থেকে চোখ ও পায়ের চিকিৎসা নেন তিনি।

এই বিভাগের আরো খবর

বিএনপির মনোনয়ন পেলেন তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন তাবিথ আউয়াল। রাতে গুলশানের কার্যালয়ে দলের...

নির্বাচনকালীন সরকার নিয়ে দ্বিধাদ্বন্দ্বে বিএনপিঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি নির্বাচনকালীন সরকার নিয়ে দ্বিধাদ্বন্দ্বের রয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি...

আ. লীগের মনোনয়ন চান আতিক সহ ৯জন

নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিজিএমইএর সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is