ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

2018-09-20

, ৯ মহাররম ১৪৪০

দুবাইয়ে জাইটেক্স প্রযুক্তি মেলায় বাংলাদেশের ৪ প্রতিষ্ঠান

প্রকাশিত: ০৯:৫০ , ২০ অক্টোবর ২০১৭ আপডেট: ০৯:৫০ , ২০ অক্টোবর ২০১৭

 

ইউএই প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে জাইটেক্স টেকনোলজি উইকে বাংলাদেশের সফটওয়্যারের প্রতি আগ্রহ ছিল বিদেশি ক্রেতাদের। পাঁচদিনব্যাপী এই অংশ নেয় বাংলাদেশের ৪টি প্রযুক্তি প্রতিষ্ঠান।

মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বৃহৎ এই তথ্যপ্রযুক্তি মেলায় গুগল, ফেইসবুক, আলীবাবা, কোকাকোলা, বোয়িং, বিপিসহ মধ্যপ্রাচ্য, এশিয়া ও আফ্রিকার শীর্ষ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ও প্রতিনিধিরা অংশ নিয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায়  বাংলাদেশি প্রযুক্তিবিদদের তৈরি সফটওয়্যারের প্রতি বিদেশি গ্রাহকদের আগ্রহ সৃষ্টি করা সম্ভব হয়েছে। তবে বিশ্বের প্রযুক্তি বাজারে টিকে থাকতে হলে সফটওয়্যার টেকনোলজিতে আরো বেশি সম্পৃক্ত হতে হবে।

এবারের মেলায়ও বাংলাদেশি কোম্পানিগুলো অংশগ্রহণকারী বিদেশি প্রতিষ্ঠানের সঙ্গে পরিচিত হওয়ার এবং তাদের পণ্য ও সেবা সম্পর্কে জানানোর সুযোগ পেয়েছে। এর মাধ্যমে বিদেশি কোম্পানিগুলোর সঙ্গে কাজের ক্ষেত্র তৈরি হবে ও তথ্যপ্রযুক্তি খাত থেকে রফতানি আয় বাড়বে বলে আশা করছে ইপিবি।

আগের বছরগুলোতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো এই মেলা থেকে তাদের ব্যবসা সম্প্রসারণের সুযোগ পেয়েছে। যে কারণে প্রতিবছর অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে।

 

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে অফিস চালু করছে ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বাংলাদেশে অফিস চালু করতে যাচ্ছে ভিডিও শেয়ারিং পোর্টাল ইউটিউব। আগামী অক্টোবর মাসের মধ্যে এ অফিস চালু করতে পারে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is