ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা

প্রকাশিত: ১২:৩৩ , ২৮ অক্টোবর ২০১৭ আপডেট: ০৬:৩৯ , ২৮ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদকঃ মিয়ানমারে সেনা নিপীড়নে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উদ্দেশে চার দিনের সফরে ঢাকা থেকে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

শনিবার বেলা পৌনে ১১টায় গুলশানের বাসা থেকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর চট্টগ্রামের উদ্দেশে বের হয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ জ্যেষ্ঠ নেতারা এই সফরে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন। এছাড়া দলের মহিলা বিষয়ক সম্পাদক নুরে আরা সাফা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে একই গাড়িতে যাচ্ছেন ।

সফরসূচি অনুযায়ী খালেদা জিয়ার গাড়িবহর দুপুরে ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতি করবে। সেখানে মধ্যাহ্নভোজ সেরে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে।

চট্টগ্রাম সার্কিট হাউজে রাত কাটিয়ে রোববার বেলা ১১টায় সড়ক পথে কক্সবাজারে উদ্দেশে রওনা হবেন খালেদা জিয়া। সেখানে সার্কিট হাউজে রাত কাটিয়ে সোমবার উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

এদিকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হওয়ার আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, “দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিদেশ থেকে চিকিৎসা নিয়ে আসার পরই সিদ্ধান্ত নিয়েছেন রোহিঙ্গাদের দেখতে যাবেন এবং ত্রাণ বিতরণ করবেন। এই উদ্দেশ্যে তিনি রওনা হচ্ছেন।

তিনি বলেন, “তার (খালেদা জিয়া) এই সিদ্ধান্ত কর্মীদের মধ্যে অত্যন্ত আশার সৃষ্টি করেছে, দেশনেত্রী মানুষের জন্যে, মানবতার জন্যে ছুটে যাচ্ছেন কক্সবাজারে, রোহিঙ্গাদের পাশে।”

এ ব্যাপারে সরকারের সহযোগিতা চেয়ে ফখরুল বলেন, “আমরা আশা করি, পথিমধ্যে সরকারের সব ধরনের সহযোগিতা পাব। পুলিশ মহাপরিদর্শক আমাদের আশ্বাস দিয়েছেন, তারা দেশনেত্রীর নিরাপত্তা নিশ্চিত করবেন এবং তার সফর যাতে সুন্দরভাবে হয়, তাতে সহযোগিতা করবেন।”

এই বিভাগের আরো খবর

মধুর ক্যান্টিনে সংঘর্ষ, সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।...

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের দাবির সমর্থনে মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is