ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

2018-10-21

, ১০ সফর ১৪৪০

শেরপুরের ২৩৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য

প্রকাশিত: ০৯:১৩ , ৩০ অক্টোবর ২০১৭ আপডেট: ০৯:১৩ , ৩০ অক্টোবর ২০১৭

শেরপুর প্রতিনিধি: প্রায় পাঁচ বছর ধরে নিয়োগ ও পদোন্নতি না থাকায় শেরপুরের ২৩৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য পড়ে আছে। এসব বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের দিয়েই চলছে প্রধান শিক্ষকের কাজ। এতে পাঠদান যেমন ব্যাহত হচ্ছে তেমনি অভিভাবকহীন বিদ্যালয়গুলোতে শিক্ষার্থী উপস্থিতির হারও কমছে দিন দিন।

শেরপুরের পাঁচ উপজেলার ৭২৮টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে ২৩৬টিতে। এরমধ্যে সদর উপজেলায় ৬৬টি, নালিতাবাড়ীতে ৪৭টি, ঝিনাইগাতীতে ৩৪টি, নকলায় ৪১টি এবং শ্রীবরদী উপজেলায় ৪৮টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ শূন্য রয়েছে। ফলে সহকারী শিক্ষকদেরই করতে হচ্ছে প্রধান শিক্ষকের কাজ। এতে পাঠদানসহ ব্যাহত হচ্ছে বিভিন্ন কার্যক্রম।

বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষক না থাকায় বিভিন্ন অসুবিধার পাশাপাশি কমছে শিক্ষার্থী উপস্থিতির হারও কম। এছাড়া শিক্ষার মান নিয়েও শঙ্কায় রয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শূন্য পদগুলো পূরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়েছে বলে জানালেন শেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুল হক ।

বিদ্যালয়গুলোতে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে দ্রুত প্রধান শিক্ষক নিয়োগের দাবি শেরপুরবাসীর।

এই বিভাগের আরো খবর

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার ভোরে বালিয়াডাঙ্গী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is