ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

2018-07-22

, ৯ জিলকদ্দ ১৪৩৯

কক্সবাজারে খালেদা জিয়া

রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে

প্রকাশিত: ০৫:১৬ , ৩০ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৫৫ , ৩১ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক:  রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে বলে মনে করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য মিয়ানমারের ওপর চাপ তৈরি করতে আর্ন্তজাতিক সম্প্রদায়ের প্রতি আহবানও জানিয়েছেন তিনি। সোমবার কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন খালেদা জিয়া। এদিন, বিএনপির পক্ষ থেকে ৪৫ ট্রাক ত্রাণসামগ্রী সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। ত্রাণ বিতরণ শেষে খালেদা জিয়া রাতে চট্টগ্রাম ফিরে আসেন।

 

কক্সবাজার সার্কিট হাউজ থেকে সোমবার সকালে উখিয়ার উদ্দেশে রওনা দেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা এসময় তার সাথে ছিলেন। সকালেই বিএনপির পক্ষ থেকে ৪৫ ট্রাক ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

বেলা পৌনে একটার দিকে খালেদা জিয়া উখিয়ার মায়নারগোনায় পৌঁছান। রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করে তিনি বলেন, বিএনপি প্রথম থেকেই রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। তবে বেশীদিন আশ্রয় দেয়া সম্ভব নয় জানিয়ে খালেদা জিয়া রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য আর্ন্তজাতিক সম্প্রদায়কে চাপ তৈরির আহ্বান জানান।

এসময় বিএনপি চেয়ারপার্সন অভিযোগ করেন, সরকার রোহিঙ্গাদের ব্যাপারে পাশে যথাযথভাবে দাঁড়াতে পারেনি। কূটনৈতিকভাবেও সমস্যার সমাধানে ব্যর্থ হয়েছে।

পরে খালেদা জিয়া বালুখালি ক্যাম্পে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব পরিচালিত মেডিকেল ক্যাম্পে যান এবং আরো দুটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। কক্সবাজার থেকে ফিরে রাতে চট্টগ্রামে অবস্থান করেন বিএনপি চেয়ারপার্সন। মঙ্গলবার ঢাকার উদ্দেশে রওনা হবেন তিনি।

এই বিভাগের আরো খবর

বন্যার পর তীব্র নদী ভাঙন

ডেস্ক প্রতিবেদন : সারাদেশে বন্যা পরিস্থিতির আরো উন্নতি হয়েছে। তবে বিভিন্ন জেলায় দেখা দিয়েছে ভাঙন। ওই সকল এলাকায় ত্রাণ না পৌঁছানোয়...

পাবনায় বাঁশের সাঁকো দিয়ে ৫০ হাজার মানুষের চলাচল

পাবনা প্রতিনিধি: পাবনা সদরের কামারডাংগা-চরপাড়া সংলগ্ন ছোট নদীর উপরে বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করে হাজারো মানুষ। আশপাশের ১০ গ্রামের...

সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি

ডেস্ক প্রতিবেদন : সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। লালমনিরহাট, নীলফামারি, কুড়িগ্রাম, জামালপুর ও সিরাজগঞ্জে বন্যার পানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is