ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

2018-07-22

, ৯ জিলকদ্দ ১৪৩৯

পটুয়াখালী-কুয়াকাটা সড়ক নির্মাণ কাজ পাঁচ বছর ধরে বন্ধ

প্রকাশিত: ০৯:৪৭ , ০৪ নভেম্বর ২০১৭ আপডেট: ০৯:৪৭ , ০৪ নভেম্বর ২০১৭

পটুয়াখালী প্রতিনিধি: মামলা জটিলতায় পাঁচ বছর ধরে আটকে আছে পটুয়াখালী-কুয়াকাটা সড়কের নির্মাণ কাজ। এই সড়কের ১১ কিলোমিটার রাস্তা জুড়ে খানা খন্দে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের বেহাল দশায় কুয়াকাটার প্রতি আগ্রহ হারাচ্ছেন পর্যটক। তাই শীতের আগেই সংস্কারে দাবি ব্যবসায়ী ও স্থানীয়দের। 

২০০৮-০৯ অর্থবছরে ২০ কোটি টাকা চুক্তিতে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের ১১ কিলোমিটার সড়ক নির্মাণের কাজ পায় দি রুপসা ইঞ্জিনিয়ারিং লিমিটেড। ২০১২ সালে সড়কের কাজ শেষ হলেও মান ঠিক না হওয়ায় পাঁচ কোটি টাকার বিল আটকে দেয় সড়ক ও জনপথ কৃর্তপক্ষ।

পরে কাজ সম্পন্ন না করেই, পাওনা টাকার দাবি করে ২০১৪ সালের নভেম্বরে আদালতে মামলা করে ঠিকাদারী প্রতিষ্ঠান। এদিকে, নিুমানের কাজের জন্য সেই থেকে বেহাল অবস্থা তৈরী হয় সড়কটির। ফলে প্রতিদিন এখানে চলা যানবাহন একদিকে ক্ষতির মুখে পড়ছে তেমনি পর্যটকরাও কুয়াকাটার প্রতি আগ্রহ হারাচ্ছেন।

সড়কের এই বেহাল দশায় আগামি পর্যটন মওসুমে লোক সমাগম নিয়েও আশঙ্কার কথা জানালেন জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান।

তবে মামলা জটিলতা শেষ হলে দ্রুত সময়ের মধ্যে এই ১১ কিলোমিটার সড়ক নির্মাণে সড়ক ও জনপথ বিভাগ প্রায় ৪০ কোটি টাকার একটি প্রকল্প তৈরী করেছে বলে জানালেন পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ।

নির্মাণ শেষ হলে সহজেই পর্যটকরা কুয়াকাটায় যাতায়াত করতে পারবেন সেইসাথে বাড়বে ব্যবসা-বাণিজ্য। 
 

এই বিভাগের আরো খবর

দেশের প্রথম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সাথে ঈশ্বরদীর রেলসংযোগ

নিজস্ব প্রতিবেদকঃ পাবনার ঈশ্বরদী থেকে দেশের প্রথম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্র রূপপুর পর্যন্ত রেলপথ নির্মাণে ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে...

গাইবান্ধার ৩৩ কিলোমিটার মরণ ফাঁদ

গাইবান্ধা প্রতিনিধি: মরণ ফাঁদে পরিণত হয়েছে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার ৩৩ কিলোমিটার অংশ। গোবিন্দগঞ্জ থেকে ধাপেরহাট এলাকায় প্রতিনিয়তই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is