ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

এবার ওয়াই সিরিজের রেডমি আনছে শাওমি

প্রকাশিত: ০৮:০৪ , ০৬ নভেম্বর ২০১৭ আপডেট: ০৮:০৪ , ০৬ নভেম্বর ২০১৭

তথ্যও প্রযুক্তি ডেস্ক: বিশ্বজুড়ে অ্যানড্রয়েড জগৎ রাজ করছে শাওমি’র রেডমি সিরিজের স্মার্টফোন। ভারতের ও বাংলাদেশের বাজারে তো রীতিমতো স্যামসাংয়ের মাথায় হাত। ধারণা করা হচ্ছে অল্পকিছুদিনের মধ্যেই স্যামসাংয়ের সবচেয়ে বৃহৎ বাজার ভারতে স্মার্টফোন বিক্রির শীর্ষে উঠে আসবে শাওমি।

সম্প্রতি ভারতের বাজারে রেডমির ওয়াই সিরিজের ফোন আনার ঘোষণা দিয়েছে চাইনিজ প্রতিষ্ঠান শাওমি। এতে প্রতিযোগীদের কপালে চিন্তার ভাঁজ আরও স্পষ্ট হয়ে উঠবে বলে মনে করছে বিশেষজ্ঞরা। প্রতিযোগীদের বাজার থাবা দিতেই শাওমি রেডমি ওয়াই১ এবং ওয়াই১ লাইট বাজারে আসছে বলে ধারণা তাদের।  

এছাড়াও অ্যান্ড্রয়েড ভার্সনে বড় ধরনের আপডেট থাকবে এই সিরিজে। এখনো নতুন আপডেট সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। এ মাসেই ভারতে ওয়াই১ লাইট বিক্রি শুরু হবে বলে জানা গেছে। আর রেডমি ওয়াই১ এর স্পেসিফিকেশনে থাকবে আরও বেশি ফিচার।

স্বল্প বাজেটে ৫.৫ ইঞ্চি গরিলা গ্লাস সহ এইচডি ডিসপ্লেতে, স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াড-কোর এসওসির সঙ্গে থাকবে ২ জিবি র‌্যাম। অভ্যন্তরে থাকবে ৩২ জিবি স্টোরেজ। পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা আর সামনের ক্যামেরায় থাকবে ৫ মেগাপিক্সেল।

 

এই সম্পর্কিত আরো খবর

মুছে দেওয়া মেসেজও পড়া যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অনিচ্ছাকৃত ভাবে পাঠিয়ে দেওয়া মেসেজ মুছে দেওয়ার নতুন ফিচারটি ‘ডিলিট ফর এভরিওয়ান’ সবেমাত্র কয়েকদিন হলো বাজারে...

বাংলালিংক ইনোভেটর প্রতিযোগিতা:ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার গড়ার সুযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নতুন প্রজন্মকে প্রতিষ্ঠানটির ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার গড়ার সুযোগ করে দিতে মোবাইলফোন অপারেটর কোম্পানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is