ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

প্রেমিকের ‘বিয়ে’ এড়িয়ে যাওয়ার ১০ লক্ষণ

প্রকাশিত: ০৩:৩১ , ০৬ নভেম্বর ২০১৭ আপডেট: ০৩:৪২ , ০৬ নভেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: নর-নারীর বিবাহপূর্ব সম্পর্ক গড়ে ওঠার অর্থ এই নয় যে তা বিয়েতে গড়াবে। অনেক সময় দীর্ঘদিনের প্রেমের সম্পর্কও বিয়ে পর্যন্ত গড়ায় না। আবার অল্পদিনের প্রেমেও কারো কারো বিয়ে হয়ে যায়। এক্ষেত্রে প্রেমিকের কিছু কিছু লক্ষণ দেখে প্রেমিকা বুঝে নিতে পারবেন তাদের সম্পর্কটি বিয়ে পর্যন্ত গড়াবে কিনা। টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে প্রেমিকের ‘বিয়ে’ এড়িয়ে চলার ১০টি লক্ষণ নিচে তুলে ধরা হলো:

এক. যখন ইমোশনাল সাপোর্টের জন্য আপনার তাকে খুব প্রয়োজন অথচ তিনি কাছে নেই অথবা সেই সাপোর্র্ট আপনি তার কাছ থেকে পাচ্ছেন না। এমন পরিস্থিতিতে কোনো সন্দেহ নেই যে তিনি শুধু আপনার ভালো বন্ধু হতে চান।

দুই. লক্ষ করুন, যখন আপনি ভবিষ্যত নিয়ে কথা বলতে চান, তখন তিনি অস্বস্তিবোধ করেন কি না । অথবা, আপনার কথা বলার বিষয়বস্তু এড়িয়ে যাচ্ছেন কি না। সতর্ক হোন, এটি একটি সংকেত হতে পারে যে প্রেমিক আপনাকে বিয়ে করতে চান না।

তিন. আপনার সম্পূর্ণ পরিবার তার সম্পর্কে জানেন কিন্তু আপনি শুধু তার বন্ধুদের মধ্যে সীমাবদ্ধ।  সে আপনাকে পিতামাতা বা পরিবারের অন্য কারো সাথে পরিচয় করাতে আগ্রহী নয়। এটি কি অদ্ভুত নয় ? এটিকে ইঙ্গিত হিসাবে নিন যে প্রেমিক আপনাকে বিয়ে করতে চান না।

চার. লক্ষ করুন সম্পর্কের মাঝে প্রেমিকের মধ্যে  'খুব শিগগিরই' বলতে এমন কোনো জিনিস নেই।  অনেকদিন ধরে ডেটিং করছেন তবে এখনও তিনি বিয়ের জন্য পস্তুত নন। তাহলে ধরে রাখুন, তিনি আপনাকে বিয়ে করতে চান না।

পাঁচ. যদি এমন হয় যে বিয়ে সম্পর্কে তার চিন্তা খুব সুন্দর না,  তার তালিকার সবশেষে রয়েছে বিয়ে নামক শব্দটি, তিনি বিয়েকে আত্মঘাতী মিশনের মতো বিবেচনা করেন। এবার তাহলে উদ্বিগ্ন হওয়ার ব্যাপার হয়ে দাঁড়াবে। এই ধরনের সংকেত আপনার ভবিষ্যতের জন্য উজ্জ্বল কিছূ বয়ে আনবে না।

ছয়. সম্পর্কের মাঝে তার প্রতি আপনি অতি আগ্রহী, এমনকি তার সম্পর্কে আপনার পূর্ণ ধারণা রয়েছে। মোটকথা ,আপনি তাকে জানেন। লক্ষ করুন, আপনার প্রতি তার ভাবনা একই রকম কি না। যদি না হয়, তবে তিনি আপনাকে বিয়ে করতে চান না।   

সাত. আপনি শহরের সবচেয়ে রোমান্টিক রেস্টুরেন্টে মোমবাতির আলোয় ডিনারের পরিকল্পনা করেছেন কিন্তু কোনো বিশেষ গুরুত্ব প্রদান না করে তিনি কেবল এটিকে ‘‘তথাকথিত’’ বিষয় হিসেবে দেখছেন। যদি রেস্টুরেন্টে মোমবাতির আলোয় ডিনারের পরিবর্তে দিনটি আপনার পপকর্ন দিয়ে শেষ হয় তাহলে নিশ্চিত প্রেমিক আপনাকে শুধু সান্ত্বনা দিচ্ছে, তবে এটি বিয়ে করার ইচ্ছের প্রকাশ নয়।

আট. আপনি কি আপনার প্রেমিককে বার বার প্রেম নিবেদন করছেন অথচ তিনি প্রতি বারই খুব সূক্ষ্মভাবে উপেক্ষা করছেন। পাশাপাশি আপনাকে খোঁড়া যুক্তি প্রদর্শন করছেন। এটি একটি সংকেত যা আপনার অবশ্যই ভেবে দেখা উচিত।

নয়. যদি তিনি কোনো বিশেষ অর্থে না দেখে শুধুমাত্র ভালো সময় কাটানোর জন্য আপনার সাথে সম্পর্ক করে থাকেন তবে অবশ্যই এ পরিস্থিতি ভালো কিছু বয়ে আনবে না।   

দশ. যদি আপনার প্রেমিকের মনোভাব এমন হয় যে, তিনি তার সুখের মুহূর্তগুলো আপনার সাথে শেয়ার করছেন অথচ দুঃখ ভাগের জন্য তার বিশেষ কেউ দরকার । সুতরাং অবশ্যই আপনি সেই বিশেষ ব্যক্তি নন।

 

 

 

 

 

 

 

এই সম্পর্কিত আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is