ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

নওগাঁয় কিডনী পাচারকারী চক্রের দৌরাত্ম, আতংকে স্থানীয়রা

প্রকাশিত: ১১:৩১ , ০৭ নভেম্বর ২০১৭ আপডেট: ১০:০৩ , ০৭ নভেম্বর ২০১৭

নওগাঁ প্রতিনিধি : উত্তরের জেলা নওগাঁয় তৎপর হয়ে উঠেছে সংঘবদ্ধ একটি কিডনী পাচারকারী চক্র। সক্রিয় এই দলটি বিভিন্ন সময়ে শিশু থেকে শুরু করে বয়স্কদের অপহরণের পর হত্যা করে কিডনী পাচার করে আসছে। এরইমধ্যে চক্রের গুরুত্বপূর্ণ কয়েক সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। তবে মূল হোতারা এখনো ধরাছোঁয়ার বাইরে থাকায় আতংক কাটছে না স্থানীয়দের।

নওগাঁর ধামইরহাট উপজেলা আর পার্শ্ববর্তী জেলা জয়পুরহাটে সক্রিয় রয়েছে সংঘবদ্ধ একটি কিডনী পাচারকারী চক্র। গত বছরের সেপ্টেম্বরে এই দলটি আলামিন নামে এক শিশুকে অপহরণ করে। পরে ওই শিশুটিকে উদ্ধার করা হলেও এক মাসের মাথায় আবারও একই এলাকার সাখাওয়াত হোসেন নামে আর একজনকে অপহরণ করা হয়।

এর এক সপ্তাহের মাথায় উপজেলার জাতীয় উদ্যানের শালবন থেকে সাখাওয়াতের কিডনী কাটা মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায়,  ধামইরহাট থানায় ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন নিহতের বাবা।

ঘটনার অধিকতর তদন্তে মামলা হস্তান্তর করা হয় সিআইডিতে। সেখানেই বেরিয়ে আসে সংঘবদ্ধ কিডনী পাচারকারীদের বিষয়টি। এরইমধ্যে ওই চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি অন্যদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

কেবল এই দুইজনই নয়, গেল কয়েক মাসে জেলায় সাজ্জাদ, জোবাইর নামে দু’জনের অপহরণ হওয়ার সুনির্দিষ্ট অভিযোগও উঠেছে। ফলে চক্রের মূল হোতারা এখনো গ্রেফতার না হওয়ায় আতংকে দিন কাটছে স্থানীয়দের। এই অবস্থায় দ্রুত পাচারকারী চক্রের সদস্যদের গ্রেফতার আর বিচারের দাবি তাদের।

 

এই সম্পর্কিত আরো খবর

বেদখল ফরিদপুর রেল স্টেশনের একশ’ একরেরও বেশি জায়গা

ফরিদপুর প্রতিনিধি: অবৈধ দখলদারের দৌরাত্বে দীর্ঘদিন ধরে বেদখল হয়ে রয়েছে ফরিদপুর রেল স্টেশনের একশ’ একরেরও বেশি জায়গা। ফলে ইয়ার্ড নির্মাণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is