ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
মহিউদ্দিন চৌধুরীকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, জানাজা সম্পন্ন মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে সৌদি বাদশাহর স্বীকৃতি নির্বাচনের আগে সংস্কারের জন্য ৩১ প্রস্তাবনা চূড়ান্ত  নেপালে নির্বাচনে বামপন্থী জোটের জয় চট্টগ্রামে রেডকিন সমাধিতে রাশিয়ার সশস্ত্র বাহিনীর শ্রদ্ধা ত্রিদেশীয় ও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ঘোষণা রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে টাঙ্গাইলে ৩০ কিলোমিটার এলাকায় যানজট  থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন ব্যারেজে মাছ শিকারীদের মিলনমেলা

প্রকাশিত: ০৭:৩৬ , ০৯ নভেম্বর ২০১৭ আপডেট: ১১:১৬ , ০৯ নভেম্বর ২০১৭

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের টাঙ্গন ব্যারেজে বসেছে মাছ শিকারীদের মিলনমেলা। বিভিন্ন জেলা থেকে এসেছেন কয়েক হাজার মাছ শিকারী। কেউ মাছ ধরে বিক্রি করছেন, কেউবা শখের বশে জাল দিয়ে মাছ ধরে বাড়ি নিয়ে যাচ্ছেন। তবে গেলবারের তুলনায় এ বছর মাছ ধরা পড়ছে কম। তারপরও মাছ ধরায় উৎসাহের কমতি নেই।

ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের চাপাতি গ্রামে অবস্থিত টাঙ্গন ব্যারেজ। ১৯৯০ সালে ৪৪ দশমিক ৫০ হেক্টর জমিতে শুষ্ক মৌসুমে গম, বোরো, সরিষা ও আলু চাষে সেচ দেয়ার জন্য টাঙ্গন নদীর উপর এই বাঁধ নির্মাণ করা হয়।

প্রতিবছর শুষ্ক মৌসুমে এই বাঁধটি খুলে দেওয়া হয় চাষাবাদ করার জন্য। এসময় হাজার হাজার মাছ শিকারী এখানে আসেন মাছ ধরতে। দেশি মাছ পাওয়া যায় বলে শিকারী ও ক্রেতাদের রীতিমত ভিড় জমে যায় টাঙ্গন ব্যারেজে।

তবে এ বছর পর্যাপ্ত পরিমাণে মাছ ধরা পড়ছে না বলে জানালেন শিকারীরা। অনেককেই খালি হাতে বাড়ি ফিরতে হচ্ছে।

এদিকে, ক্রেতারা বলছেন, গত বছরের তুলনায় এবছর মাছের দাম বেশি। হাট-বাজারের তুলনায় টাঙ্গন বাঁধে মাছের দাম দ্বিগুন হওয়ায়, খালি হাতে ফিরতে হচ্ছে তাদের।

শুষ্ক মৌসুমে চাষাবাদের জন্য এই বাঁধ তৈরি করা হলেও স্থানীয়দের মাঝে এটি এখন বিনোদন কেন্দ্র হিসেবেও পরিচিতি পেয়েছে। আর মাছ ধরার এ আয়োজনকে ঘিরে এই সময়টায় এখানে রীতিমতো উৎসবের আমেজ তৈরি হয়।

 

এই বিভাগের আরো খবর

সবজিতে ছেয়ে গেছে বগুড়ার বাজার

নিরাপদ সবজি চাষে আগ্রহ বাড়ছে মেহেরপুরে

মেহেরপুর ও বগুড়া প্রতিনিধি: মেহেরপুরে এবছর নিরাপদ সবজি চাষে আগ্রহ বাড়ছে চাষীদের। কীটনাশকের পরিবর্তে কৃষি প্রযুক্তি ব্যবহার করায় কমেছে...

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন ব্যারেজে মাছ শিকারীদের মিলনমেলা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের টাঙ্গন ব্যারেজে বসেছে মাছ শিকারীদের মিলনমেলা। বিভিন্ন জেলা থেকে এসেছেন কয়েক হাজার মাছ শিকারী। কেউ মাছ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is