ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীকে জেরা

খালেদা জিয়ার আবেদন আপিল বিভাগে খারিজ

প্রকাশিত: ১০:৩৬ , ০৯ নভেম্বর ২০১৭ আপডেট: ১০:৩৬ , ০৯ নভেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ৯ সাক্ষীকে মূল জেরা ও অন্য দুই সাক্ষীর পুনঃজেরা করতে চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার সকালে, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গত সোমবার এ আবেদনের ওপর শুনানি শেষ  হয়। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২৭ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ৯ সাক্ষীকে মূল জেরা ও অন্য দুই সাক্ষীর পুনঃজেরা করতে চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তবে এ আবেদন নাকচ করে দেন ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামানের বিচারিক আদালত।

ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন জানান খালেদা জিয়া। শুনানি শেষে গত ২২ অক্টোবর ৯ সাক্ষীকে মূল জেরা করতে চেয়ে করা আবেদনটি পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ।

 

এই সম্পর্কিত আরো খবর

বিচার বিভাগের সাথে নির্বাহী বিভাগের মতপার্থক্য কেটেছে- আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধী নিয়ে বিচার বিভাগের সাথে নির্বাহী বিভাগের মত দূর হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী...

প্রধান বিচারপতি নিয়োগে সময় নিয়ে বাধ্যবাধকতা নেই- জানালেন আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধান বিচারপতি নিয়োগে কোনো সময় নির্ধারণ বা সময় নিয়ে বাধ্যবাধকতা নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is