ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪

2018-02-23

, ৭ জমাদিউল সানি ১৪৩৯

নানা শারীরিক জটিলতায় ট্রাফিক পুলিশ সদস্যরা

কাজের সময় বিশুদ্ধ খাবার পানি, টয়লেট ও বিশ্রামের জায়গার সংকট

প্রকাশিত: ১১:১৪ , ০৯ নভেম্বর ২০১৭ আপডেট: ০৫:২১ , ০৯ নভেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক : পথে দায়িত্ব পালন করতে গিয়ে নানান শারীরিক সমস্যায় আক্রান্ত হচ্ছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। কাজের সময় বিশুদ্ধ খাবার পানি, টয়লেট ও বিশ্রামের জায়গা না থাকায় সমস্যায় পড়তে হয় তাদের। ভুগছেন শ্বাসকষ্ট, কানে কম শোনা, হাড়ের ব্যাথা ও জন্ডিসসহ নানা শারীরিক জটিলতায়। এ ব্যাপারে ট্রাফিক পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা জানালেন, সংকট সমাধানে কাজ চলছে। তবে বাজেট স্বল্পতা ও সিটি কর্পোরেশনের সাথে যথাযথ সমন্বয়হীনতায় পুরোপুরি সমাধান করা যাচ্ছে না।

দিন কিংবা রাত অথবা রোদ-বৃষ্টি-ঝড়, সকল সময়, সকল পরিস্থিতিতেই রাজপথে পেশাগত দায়িত্ব পালন করতে দেখা যায় ট্রাফিক পুলিশের সদস্যদের। রাজধানীকে সচল রাখতে ট্রাফিক পুলিশের চারটি বিভাগের ২৫টি জোনের ২৫০টি পয়েন্টে কাজ করেন সাড়ে তিন হাজার পুলিশ সদস্য। কিন্তু দায়িত্ব পালন করতে গিয়ে পরিবেশ-পরিস্থিতিগত কারণে তাদের অনেককেই ভুগতে হচ্ছে নানা রোগ-ব্যাধিতে।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সুপারিনটেন্ডেন্ট ডাক্তার এ কে এম নিজাম উদ্দিন বললেন, যারা চিকিৎসা নিতে আসেন তাদের মধ্যে ট্রাফিক বিভাগের সদস্যই বেশী। এর মধ্যে সবচেয়ে বেশি শ্বাসকষ্ট ও শ্রবণশক্তি কমে যাওয়া রোগির সংখ্যা।

ডিএমপি ট্রাফিকের চারটি বিভাগে গড়ে ৫ জন করে প্রতিদিন মোট ২০ জন সদস্য অসুস্থতার কারণেই ছুটিতে থাকেন। ট্রাফিক পুলিশের অভিযোগ- বিশ্রামের জায়গা, বিশুদ্ধ খাবার পানি ও টয়লেট না থাকাসহ নানা সমস্যায় ভুগতে হয় তাদের।

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তারা বলছেন, সমস্যার সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে। স্যালাইন ও পানির ব্যবস্থা করার পাশাপাশি এবং বিভিন্ন কোম্পানির সহায়তায় পুলিশ বক্স তৈরী করা হচ্ছে। তবে বাজেট স্বল্পতা ও সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়হীনতার কারণে বিলম্ব হচ্ছে।
 
তবে শিগগিরি সকল সমস্যার স্থায়ী সমাধান হবে বলেও আশা করছেন তারা।

 

এই বিভাগের আরো খবর

কুড়িগ্রামের সোনাহাট বন্দরে চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর তিন বছর আগে চালু হলেও এখনো চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা। ফলে বাংলাদেশ ও ভারতের...

ব্যক্তিস্বার্থে ব্যবহারের অভিযোগ

শেরপুরে কমিউনিটি ক্লিনিকের সোলার বিদ্যুৎ নিয়ে অনিয়ম

শেরপুর প্রতিনিধি: বিদ্যুৎবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্থাপন করা হলেও শেরপুরের নকলায় কমিউনিটি ক্লিনিকের সোলার প্যানেল ব্যবহার হচ্ছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is