ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

2018-07-22

, ৯ জিলকদ্দ ১৪৩৯

ঢাকা আর্ন্তজাতিক লোকসংগীত উৎসব শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ০২:৪৪ , ০৯ নভেম্বর ২০১৭ আপডেট: ০২:৪৪ , ০৯ নভেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: আজ থেকে শুরু হচ্ছে তিনদিনের ঢাকা আর্ন্তজাতিক লোকসংগীত উৎসব। রাজধানীর বনানীতে আর্মি স্টেডিয়ামে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই উৎসব চলবে।

উৎসবে বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, আলেয়া বেগম গাইবেন। প্রতিবারের মতো ভারত থেকে এ উৎসবে যোগ দেবেন একাধিক নামিদামি সংগীতশিল্পী। এদের মধ্যে রয়েছেন পাপন, নুরান সিস্টার্স ও বাসুদেব দাস বাউল।

এছাড়া থাকবেন পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড, নেপাল থেকে কুটুম্বা, তিব্বতের শিল্পী তেনজিন চো’য়েগাল, ইরানের রাস্তাক, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও সেক্সটেট। সব মিলিয়ে বাংলাদেশসহ আট দেশের প্রায় দেড় শতাধিক শিল্পী তাদের গান পরিবেশন করবেন।

লোকসংগীতের চর্চা ও প্রসারের জন্য ২০১৫ সাল থেকে বাংলাদেশে হয়ে আসছে এ উৎসব। তারই ধারাবাহিকতায় এ বছরও বসছে লোকশিল্পীদের এ মিলনমেলা।

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে আরো বিনিয়োগ করতে আগ্রহী ব্রিটেন: রোশনারা

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশে সফররত ব্রিটিশ এমপি রোশনারা আলী বলেছেন, বৃটিশ ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা বাংলাদেশে আরো বিনিয়োগ করতে আগ্রহী।...

এশিয়ান গেমসের আসরে সকলকে স্বাগত জানিয়েছে ইন্দোনেশিয়া

কূটনৈতিক প্রতিবেদকঃ ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ২০১৮ এশিয়ান গেমসের ১৮ তম আসরে সকলকে স্বাগত জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is