ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

ভোগান্তি কমলো মৈত্রী ট্রেনের যাত্রীদের

ঢাকা ও কলকাতায় ইমিগ্রেশন-কাস্টমস চেকিং শুরু

প্রকাশিত: ০৯:৪৪ , ১০ নভেম্বর ২০১৭ আপডেট: ১০:০১ , ১০ নভেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ঢাকা এবং কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেসের যাত্রীদের সীমান্তে ইমিগ্রেশন ও  কাস্টমস চেকিং করার ভোগান্তি কমাতে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন ও কলকাতায় পাসপোর্ট-ভিসা পরীক্ষার কাজ শুরু হয়েছে। শুক্রবার সকাল সোয়া ৮টায় ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ঢাকা-কলকাতা রুটের ট্রেন সার্ভিসের এ কার্যক্রম পরিদর্শন করেছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক। এসময় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সুবিধা চালু হওয়ায় এখন থেকে ঢাকা ও কলকাতায় ইমিগ্রেশন ও কাস্টমস চেকিংয়ের জন্য যাত্রীদের তিনঘণ্টা অপেক্ষা করতে হবেনা। এছাড়া দু’দেশের যাত্রীদের দীর্ঘদিনের দাবি ছিলো এটি। এতোদিন ভারতের গেদে স্টেশন এবং বাংলাদেশের দর্শনা স্টেশনে যাত্রীদের পাসপোর্ট-ভিসা পরীক্ষা এবং কাস্টমস চেক করা হতো।

আগে ঢাকা-কলকাতা ও কলকাতা-ঢাকা রুটে ভ্রমণের জন্য ১১ ঘণ্টা সময় লাগলেও নতুন নিয়মের ফলে প্রায় ৮ ঘণ্টায় যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে পারবে। এর আগে ৯ নভেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন পদ্ধতিতে রেল যাত্রার উদ্বোধন করেন।

 

এই সম্পর্কিত আরো খবর

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচলে বিঘ্ন, যাত্রীদের দুর্ভোগ

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া যানজট আজও অব্যাহত রয়েছে। নাব্যতা সংঙ্কট, নদীতে পানি কমে যাওয়া,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is