ঢাকা, বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ৪ মাঘ ১৪২৪, ২৯ রবিউস সানি ১৪৩৯
শিরোনামঃ
বরেণ্য সংগীতশিল্পী শাম্মী আক্তার আর  নেই রাজধানীর বাসাবাড়িতে তীব্র গ্যাস সংকট গণতান্ত্রিক অগ্রযাত্রায় বাংলাদেশ : প্রণব আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল রোহিঙ্গা প্রত্যাবাসন সমাপ্ত হবে দুই বছরের মধ্যে মেয়র পদে তাবিথই ২০ দলীয় জোটের প্রার্থীঃ রিজভী খালেদা আগামী প্রধানমন্ত্রীঃ মওদুদ অনুপ্রবেশ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের কড়া হুঁশিয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ কলম্বিয়ায় সেতু ধসে নিহত ৯ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আইনি বাধা নেই বাল্যবিয়ে আজও দেশের বড় সামাজিক সমস্যা নিরোধ আইন করেও বন্ধ হয়নি বাল্যবিয়ের চর্চা ২০৩০ সালের মধ্যে বাল্যবিয়ে অর্ধেকে নামানোর ঘোষণা সরকারের শিক্ষা ও স্বাস্থ্যের জন্য বাল্যবিয়ে ঝুঁকিপূর্ণ চাঁদপুরে পিকআপ-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩ বিয়ের গসিপে বিরক্ত সোনাম কাপুর

১৬ নভেম্বর যাত্রা

খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেসের টিকেট বিক্রি শুরু

প্রকাশিত: ১০:০৯ , ১০ নভেম্বর ২০১৭ আপডেট: ১০:০৯ , ১০ নভেম্বর ২০১৭

খুলনা প্রতিনিধি: ‘ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসের’ পর এবার খুলনা-কলকাতা রুটে চালু হচ্ছে ‘বন্ধন এক্সপ্রেস’। আগামী ১৬ নভেম্বর দুপুরে প্রথম যাত্রীবাহি ট্রেনটি খুলনা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে। এরই মধ্যে টিকিট বিক্রি শুরু হয়েছে। খুলনা থেকে কলকাতা পর্যন্ত যাতায়াতে সময় লাগবে পাঁচ ঘণ্টা। ‘বন্ধন এক্সপ্রেস’ চালুর মধ্য দিয়ে দুই দেশের বন্ধন আরো নিবিড় হবে, এমনটাই প্রত্যাশা খুলনাবাসীর। গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে এই রেল পরিসেবার উদ্বোধন করেন।

খুলনা-কলকাতা রেল রুটের নতুন ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’ কলকাতা থেকে বেনাপোল সীমান্ত দিয়ে বৃহস্পতিবার বিকেলে খুলনা রেলস্টেশনে পৌঁছায়। এসময় স্থানীয় সাংসদ ও রেল বিভাগের কর্মকর্তাসহ বিপুলসংখ্যক মানুষ তাদের ফুল দিয়ে স্বাগত জানায়।

তবে যাত্রীবাহি প্রথম ট্রেনটি খুলনা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে আগামী বৃহস্পতিবার দুপুর ১টা ২০ মিনিটে। সেই ট্রেনে যাত্রী থাকবেন ৪শ’ ৫৬ জন। এরইমধ্যে খুলনা থেকে টিকিট বিক্রিও শুরু হয়েছে।

বন্ধন এক্সপ্রেস আপাতত প্রতি বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছেড়ে দুপুর ১২টায় বাংলাদেশে এসে পৌঁছাবে। আর দুপুর ১টা ২০ মিনিটে খুলনা স্টেশন ছেড়ে কলকাতা পৌঁছাবে সন্ধ্যে ৬টা ১০ মিনিটে। জানালেন, বন্ধন এক্সপ্রেসের সমন্বয়কারী অশোক কুমার বিশ্বাস ও  ট্রেনচালক শিলাজিত।

ভ্রমণ ট্যাক্স ও ভ্যাটসহ মোটা ভাড়া হবে এসি চেয়ারের জন্য ১৫০০ টাকা এবং এসি কেবিন ২০০০ টাকা। যাত্রীসেবার মানও ভালো হবে বলে মনে করেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জি এম খায়রুল আলস।

এদিকে, খুলনা-কলকাতা বাস সার্ভিসের পর এবার সরাসরি ট্রেন সার্ভিস শুরু হওয়ায় খুশি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। জানালেন, রেলওয়ে সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

‘বন্ধন এক্সপ্রেস’ চালুর মধ্য দিয়ে বাংলাদেশ-ভারত বন্ধন আরো নিবিড় হবে, এমনটাই প্রত্যাশা প্রতিবেশী দেশ দু’টির নাগরিকদের।

 

এই বিভাগের আরো খবর

ইরানের সাথে পরমাণু চুক্তি বহাল

যুক্তরাষ্ট্রের প্রতি ইউরোপীয় ইউনিয়নের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের সাথে পরমাণু চুক্তি বহাল রাখতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছে ইউরোপিয় ইউনিয়ন। বৃহস্পতিবার বেলজিয়ামের...

ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট: ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মাঝ নদীতে আটকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is