ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

2018-10-21

, ১০ সফর ১৪৪০

ভারতের আরকম’এর ভয়েস কল সেবা বন্ধ হচ্ছে পয়লা ডিসেম্বর

প্রকাশিত: ১১:১৯ , ১০ নভেম্বর ২০১৭ আপডেট: ১১:১৯ , ১০ নভেম্বর ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: পয়লা ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যাচ্ছে ভারতীয় টেলিকম অপারেটর রিলায়েন্স কমিউনিকেশন্স (আরকম)-এর ভয়েস কল সেবা। তবে প্রতিষ্ঠানটির গ্রাহকরা এ সময়ের মধ্যে অন্য নেটওয়ার্কে যুক্ত হওয়ার সুযোগ পাবেন বলে জানায় পিটিআই।

ভারতীয় টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (টিআরএআই) জানায়, ভয়েস কল বন্ধের বিষয়টি তাদের জানিয়েছে আরকম । প্রতিষ্ঠানটি আগামী পয়লা ডিসেম্বর থেকে ভয়েস কল সেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।
আরকম গ্রাহকদের এখন শুধু ফোরজি ডাটা সুবিধা দেবে বলে জানায় টিআরএআই।

এ প্রসঙ্গে আরকম জানায়, তারা বর্তমানে অন্ধ্র প্রদেশ, হরিয়ানা, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক ও কেরালায় টুজি ও ফোরজি সেবা দিচ্ছে। এখন তারা সিস্টেমা শ্যাম টেলিসার্ভিসেসের সিডিএমএ নেটওয়ার্কের উন্নয়নে কাজ করবে। এর মাধ্যমে দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, পশ্চিমবঙ্গ ও গুজরাটে ফোরজি সেবা  দেওয়া হবে।

 

এই বিভাগের আরো খবর

আসুসের নতুন ল্যাপটপ বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: দেশের বাজারে ভিভোবুক এস ৫৩০ নামে নতুন ল্যাপটপ আনল তাইওয়ানের প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। এস সিরিজের এই ল্যাপটপে...

সৌরজগৎ ছাড়িয়ে যাচ্ছে ভয়েজার-২

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ১৯৭৭ থেকে ২০১৮ সাল, ৪১ বছর ধরে কাজ করে এবার সৌরজগৎ ছেড়ে ইন্টারস্টেলার স্পেসে ঢুকতে চলেছে যুক্তরাষ্ট্রের মহাকাশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is