ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

2018-10-21

, ১০ সফর ১৪৪০

বাজারে কমছে চালের দাম 

প্রকাশিত: ০৫:১৪ , ১০ নভেম্বর ২০১৭ আপডেট: ০৫:১৪ , ১০ নভেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সরবরাহ বেশি থাকায় রাজধানীর বাজারে কমতে শুরু করেছে বিভিন্ন প্রকার চালের দাম। গত এক সপ্তাহে প্রকারভেদে চালের দাম ৫ থেকে ৭ টাকা কমেছে। এদিকে, বাজারে আসতে শুরু করেছে শীতের সবজি। অন্যদিকে, গত দু’সপ্তাহ বাড়তে থাকা পেঁয়াজের দাম ১০ থেকে ১৫ টাকা কমেছে। স্থিতিশীল আছে নিত্যপণ্য, মাছ ও মাংসের দাম। 

দেশের বিভিন্ন অঞ্চলে দফায় দফায় ভয়াবহ বন্যা, পাহাড়ী ঢলে ব্যাপক ক্ষতি হয় ফসলি জমির। এতে অস্থির হতে থাকে চালের বাজার। মার্চ-এপ্রিল মাসে যে সাধারণ মোটা চালের দাম ছিলো ৩২ থেকে ৩৫ টাকা, কয়েকদফা বাড়ার পর তা দাঁড়ায় ৫২-৫৫ টাকায়।

তবে, গেলো কয়েক মাসের উর্ধ্বমুখি চালের বাজারে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে গেলো সপ্তাহ থেকে। কেজিতে সব চালের দামই কমেছে ৫ থেকে ৮ টাকা পর্যন্ত।

এদিকে, বাজারে শীতের মৌসুমী সবজি আসলেও সরবরাহ কম থাকায় কমেনি দাম। মূলা ৬০, ফুলকপি ৪০, পঠল ৬০, বেগুন ৮০, সিম ১০০, বেনঢি ৮০, কাঁচা মরিচ ১২০ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে। 

সবজির উর্ধ্বমুখী দামের কারণে ক্ষুব্ধ ক্রেতারা। তবে, মাস খানেকের মধ্যে সবজির দাম কমবে বলে আশা করেছেন বিক্রেতারা।

অন্যদিকে, হঠাৎ বাড়তে থাকা পেঁয়াজের দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে প্রকারভেদে ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আলু ২০, রসুন ৮০, আদা ১২০, চিনি ৫২ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে। 

এদিকে, বাজারে ইলিশসহ অন্যান্য মাছের সরবরাহ বাড়ায় কিছুটা কম দামে বিক্রি হচ্ছে মাছ। এছাড়া আগের দামেই বিক্রি হচ্ছে মুরগী, গরু ও খাসির মাংস, রসুন ও ভোজ্য তেলসহ বেশ কিছু নিত্যপণ্য।

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল এখনো বন্ধ

ন্যাশনাল ডেস্ক : পদ্মায় নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের ফেরি চলাচল চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে। সংকট নিরসনে ড্রেজিং চলছে...

চতুর্থদিনের মতো কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বিঘ্নিত

বৈশাখী ডেস্ক: পদ্মা নদীতে নাব্যতা সংকট প্রকট হওয়ায় টানা চতুর্থদিনের মতো বিঘ্নিত হচ্ছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল। দু-একটি ছোট...

বগুড়ায় নাম সর্বস্ব ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের দৌরাত্ম

বগুড়া প্রতিনিধি : বগুড়া শহরের অলিগলিতে গড়ে উঠেছে নাম সর্বস্ব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। অনুমোদনবিহীন এসব চিকিৎসাসেবা কেন্দ্রে ভুল...

প্রায় অচলাবস্থায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি চলাচল

ডেস্ক প্রতিবেদন : পদ্মা নদীতে নাব্যতা সংকট প্রকট হওয়ায় এখনও প্রায় অচলাবস্থায় মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটের ফেরি চলাচল। দু-একটি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is