ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ

প্রকাশিত: ১০:৩৩ , ১১ নভেম্বর ২০১৭ আপডেট: ১০:৩৩ , ১১ নভেম্বর ২০১৭

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে গত এক সপ্তাহ যাবত বন্ধ রয়েছে পাথর আমদানি। সম্প্রতি ভারত থেকে আমদানিকৃত পাথরবোঝাই গাড়িতে অবৈধভাবে আনা মোটরগাড়ির যন্ত্রাংশ পাওয়ার জেরে বন্ধ রয়েছে পাথর আমদানি। ফলে রাজস্ব হারাচ্ছে সরকার।

কাস্টমস কর্তৃপক্ষ জানায়, গত ৩১ অক্টোবর স্থলবন্দরটি দিয়ে ভারতীয় পাথরবোঝাই একটি ট্রাকের মধ্যে অবৈধভাবে ২০ টন মোটরগাড়ির যন্ত্রাংশ আনে আমদানিকারক রোজা ইন্টারন্যাশনাল (সিঅ্যান্ডএফ এজেন্ট তাসনিন এন্টারপ্রাইজ)। বিষয়টি টের পেয়ে ওইদিনই গভীর রাতে চালানটি আটক করে বিজিবির টহলরত সদস্যরা। পরে আমদানিকৃত পাথরসহ যাবতীয় পণ্য বন্দরের ইয়ার্ডেই আনলোড করার নির্দেশ দেয় কাস্টমস কর্তৃপক্ষ ।

এ প্রসঙ্গে আমদানিকারকরা জানান, বন্দরের অভ্যন্তরে পাথর আনলোড করে কাস্টমসের যাচাই-বাছাই শেষে পুনরায় নির্ধারিত স্থানে পাথর স্থানান্তরে পরিবহনসহ যাবতীয় খরচ বাড়বে। এতে  লোকসানে পড়বে ব্যবসায়ীরা । এছাড়া প্রতিদিন যে পরিমাণ পাথর আমদানি করা হয়, তা রাখার  পর্যাপ্ত জায়গা বন্দর ইয়ার্ডে নেই বলে জানান তারা।।

কাস্টমস কর্তৃপক্ষের এ নির্দেশনা ব্যবসার অনেক ক্ষতি করবে দাবি করে গত শনিবার থেকেই পাথর আমদানি বন্ধ করে দেন বন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ এজেন্টরা।

ফলে স্থবির হয়ে পড়েছে পাথর আমদানিনির্ভর স্থলবন্দরটির বাণিজ্যিক কার্যক্রম। একই সাথে দৈনিক প্রায় ১৫ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার।

এই সম্পর্কিত আরো খবর

বেদখল ফরিদপুর রেল স্টেশনের একশ’ একরেরও বেশি জায়গা

ফরিদপুর প্রতিনিধি: অবৈধ দখলদারের দৌরাত্বে দীর্ঘদিন ধরে বেদখল হয়ে রয়েছে ফরিদপুর রেল স্টেশনের একশ’ একরেরও বেশি জায়গা। ফলে ইয়ার্ড নির্মাণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is