ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫

2018-06-21

, ৭ শাউয়াল ১৪৩৯

পাথর আমদানি বন্ধ 

অচল বাংলাবান্ধা বন্দর 

প্রকাশিত: ০২:৩১ , ১১ নভেম্বর ২০১৭ আপডেট: ০২:৩১ , ১১ নভেম্বর ২০১৭

পঞ্চগড় প্রতিনিধি: বন্দর ইয়ার্ডে আমদানি করা পাথর আনলোডের শর্ত বেঁধে দেয়ায় গত রোববার থেকে পাথর আমদানি বন্ধ রেখেছে আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিএন্ডএফ এজেন্টরা। এর ফলে দৈনিক প্রায় ১৫ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার।
আমদানিকারকরা জানান, বন্দরের ভিতর পাথর আনলোড করে কাস্টমস যাচাই হবার পর আবারো লোড করে ব্যবসায়ীদের নির্ধারিত স্থানে পাথর স্থানান্তর করতে পরিবহন খরচ বৃদ্ধিসহ অবকাঠামগত সমস্যা বাড়বে। এর ফলে লোকসানে পড়বে ব্যবসায়ীরা। 

এছাড়াও প্রতিদিন যে পরিমাণে পাথর আমদানি হয় সেই পরিমাণ পাথর রাখার জায়গা নেই বাংলাবান্ধা ইয়ার্ডে। তাই বন্দর কাস্টমসের এই শর্ত মানতে রাজি নয় ব্যবসায়ীরা। প্রয়োজনে তারা বাংলাবান্ধা দিয়ে পাথর আমদানি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। 

এদিকে বন্দরে কাজ না থাকায় শ্রমিকরাও দুর্ভোগে পড়েছেন। এ বিষয়ে ব্যবসায়ী ও কাস্টমস কর্তৃপক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হলেও কোনো পক্ষই সমঝোতায় আসেনি। তবে এ বিষয়ে জানতে চাইলে বাংলাবান্ধা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা আ. ক. ম. বজলুর রশীদ জানান, পাথর আমদানির ওপর কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি।

এই বিভাগের আরো খবর

মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে মানুষের ঢল

বৈশাখী ডেস্ক: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল এখন মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে। সকাল থেকেই চারটি ফেরিঘাটে ফেরি পারাপারের...

ঈদে দুই ঘাটে বাড়তি ফেরি

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট। ভোগান্তি কমাতে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট। যাত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is