ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

তৃণমূলের নেতাকর্মীদের মাঝে উদ্দীপনা

প্রকাশিত: ০৯:২৮ , ১২ নভেম্বর ২০১৭ আপডেট: ০৯:২৮ , ১২ নভেম্বর ২০১৭

প্রায় দেড় বছর পর সোহরাওয়ার্দী উদ্যানের এই সমাবেশকে ঘিরে উদ্দীপনা ছড়িয়ে পড়ে বিএনপি’র তৃণমূলের নেতাকর্মীদের মাঝে। ব্যানার-ফেস্টুনে সজ্জিত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকা ও ঢাকার আশপাশের জেলা থেকে সমাবেশস্থলে জড়ো হন নেতাকর্মীরা। তবে, জনসভায় যোগ দিতে আসায় বাধার মুখে পড়ার অভিযোগ ছিলো দলটির নেতাকর্মীদের।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে রোববার বিএনপির বিপ­ব ও সংহতি দিবসের সমাবেশে যোগ দিতে বিভিন্ন স্তরের নেতাকর্মীদের এই ঢল। দীর্ঘদিন রাজপথকেন্দ্রিক আন্দোলন থেকে দূরে থাকার পর এমন গণজমায়েতকে ঘিরে উদ্দীপনা ছিলো তৃণমুলের নেতাকর্মীদের মাঝে। দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুর“ হবার কথা থাকলেও সকাল থেকেই নানা রংয়ের ব্যানার ফেস্টুনসহ ছোট ছোট মিছিলে জনসভায় উপস্থিত হতে থাকেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সাথে সাথে পূর্ণ হতে থাকে সমাবেশস্থল।

এসময় আগামী দিনের আন্দোলন সংগ্রামকে সফল করতে নেতাকর্মীদের উদ্দেশে নির্দেশনামূলক বক্তব্য রাখেন দলের সিনিয়র নেতারা। যে কোনো মূল্যে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করতে সরকারকে বাধ্য করা হবে বলে জানান তারা।

সময় যতো গড়ায়, সমাবেশস্থলের পাশাপাশি আশপাশের সড়কগুলোতেও নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। শে­াগানে মুখরিত হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান।

এদিকে, জনসভায় আসতে গিয়ে পথে বাধা ও হয়ারানির শিকার হতে হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি’র নেতাকর্মীরা।
অন্যদিকে, সমাবেশকে ঘিরে কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলে আইনশৃঙ্খলা বাহিনী। সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় মোতায়েন করা হয় বিপুলসংখ্যক পুলিশ।

 

এই সম্পর্কিত আরো খবর

প্রধানমন্ত্রীর সাথে মার্কিন সিনেটরের বৈঠক

রোহিঙ্গাদের ওপর নির্যাতন যুদ্ধাপরাধের শামিল

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার সরকারের রোহিঙ্গা জাতি নিধনের চেষ্টাকে যুদ্ধাপরাধের মতো কাজ বলে মন্তব্য করেছেন, যুক্তরাষ্ট্রের সিনেটর জেফ...

রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়ার সমর্থন আদায়ের চেষ্টা করা হচ্ছে : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়া মিয়ানমারের পক্ষ নিলেও বাংলাদেশ জোরালো কূটনৈতিক তৎপরতা চালিয়ে দেশ দু’টির সমর্থন আদায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is