ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ৩ রবিউল আউয়াল ১৪৩৯

ই-বুক ও মোবাইল অ্যাপসের উদ্বোধন

৭ই মার্চের ভাষণ বিশ্বজুড়ে ছড়িয়ে দেয়ার আহবান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১২:০৬ , ১৩ নভেম্বর ২০১৭ আপডেট: ০৫:৩২ , ১৩ নভেম্বর ২০১৭


নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের নির্বাচিত ২৬টি কালজয়ী বাক্য বিশ্লেষণ করেছেন দেশের খ্যাতিমান বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও লেখকেরা। আর সেই বিশ্লেষণ নিয়েই গ্রন্থ ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ: রাজনীতির মহাকাব্য’। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভা বৈঠকের আগে গ্রন্থের ই-বুক ও মোবাইল অ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এখন থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে যে কেউই শুনতে পারবেন বঙ্গবন্ধুর ৭ই মার্চের বজ্রকণ্ঠ ভাষণ। সেই সাথে থাকছে ভাষণটি নিয়ে খ্যাতিমানদের বিশ্লেষণ পাঠের সুযোগ। ৭ গধৎপয ঝঢ়ববপয অহধষুংরং’ নামে গুগল প্লে-স্টোরে রয়েছে এই অ্যাপস। যেখান থেকে ফ্রি ডাউনলোড করা যাবে।  

অ্যাপসটির উদ্বোধন শেষে এমন উদ্যোগে সন্তোষ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিভিন্ন ভাষায় অনুবাদের মাধ্যমে বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে হবে।

বঙ্গবন্ধুর ভাষণের নির্বাচিত ২৬ বাক্যের ওপর বিশ্লেষণ করেছেন অধ্যাপক আনিসুজ্জামান, মুস্তাফা নুরুল ইসলাম, আব্দুল গাফফার চৌধুরী, অধ্যাপক মুনতাসির মামুনসহ প্রথিতযশা বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও লেখকরা।

 

এই সম্পর্কিত আরো খবর

ঢাবি’তে ভর্তি জালিয়াতি চক্রের ২ হোতা ও ৭ ছাত্র গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে ছাত্র ভর্তির সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের দুই হোতাকে গ্রেপ্তার করেছে...

বড় দুর্নীতিবাজরা এখনো ধরাছোঁয়ার বাইরে- বললেন দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: বড় দুর্নীতিবাজরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে জানিয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, জনসাধারণের আস্থা অর্জনে এ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is