ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২৯ সফর ১৪৩৯

এবার নারী যাত্রীদের জন্য ‘পিংক স্যাম’

প্রকাশিত: ১২:১৬ , ১৪ নভেম্বর ২০১৭ আপডেট: ০১:৫৬ , ১৪ নভেম্বর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: এবার নারী যাত্রীদের সহজে গন্তব্যে পৌছাতে চালু হতে যাচ্ছে অ্যাপ সার্ভিস ‘পিংক স্যাম’। ডিসেম্বরের শুরুতেই পিংক-স্যাম রাজধানী ঢাকায় সেবা দেওয়া শুরু করবে বলে জানায় সেবাদানকারী প্রতিষ্ঠান ‘শেয়ার এ মোটরসাইকেল’ (স্যাম)।
সেবাদানকারী প্রতিষ্ঠান ‘শেয়ার এ মোটরসাইকেল’ (স্যাম) জানায়, পিংক স্যাম শুধুই নারীদের জন্য। যেখানে বাইকার এবং যাত্রী উভয়ই নারী।

দেশে নারী বাইকারদের স্কুটি চালানোর সংখ্যা বেড়ে যাওয়ায় এমন সেবা চালু করেছে স্যাম। রাজধানী ঢাকায় এর ভালো সাড়া পাওয়া যাবে বলে মনে করছে কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি জানায়, রাজধানীতে নারী যাত্রীদের লোকাল বাস বা অন্য কোনো যানে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এ সেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে স্যাম কর্তৃপক্ষ। এছাড়া পুরুষের সঙ্গে বাইকে যেতে চান না অনেক নারীই। তাদের জন্যই এ সেবা।

পিংক-স্যাম অ্যাপের ভাড়াও স্যামের রাইডের সমান। প্রথম তিন কিলোমিটারে ভাড়া ৬০ টাকা। প্রতি কিলোমিটার ১২ টাকা। প্রতি মিনিট ৫০ পয়সা ভাড়া গুনতে হবে যাত্রীদের। ই-ওয়ালেট কিংবা নগদ অর্থে ভাড়া পরিশোধ করা যাবে।

ইতোমধ্যে প্রায় সাত শতাধিক নারী তাদের বাইক রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেছেন। নিবন্ধিতদের জন্য চলতি মাসের শেষে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে স্যাম-এর পক্ষ থেকে জানানো হয়েছে।

পিংক স্যামে বাইক রেজিস্ট্রেশন করতে প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে স্যাম বাইকার অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। এরপর ‘ডোন্ট হ্যাভ এ একাউন্ট’ অপশনে গিয়ে পরবর্তী ধাপগুলো অনুসরণ করতে হবে।

 

এই সম্পর্কিত আরো খবর

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচলে বিঘ্ন, যাত্রীদের দুর্ভোগ

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া যানজট আজও অব্যাহত রয়েছে। নাব্যতা সংঙ্কট, নদীতে পানি কমে যাওয়া,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is