ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ৩ রবিউল আউয়াল ১৪৩৯

১৬ নভেম্বর শুরু হচ্ছে ‘রাধারমণ সংগীত উৎসব’

প্রকাশিত: ১২:৩৩ , ১৪ নভেম্বর ২০১৭ আপডেট: ১২:৪৪ , ১৪ নভেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: আগামী ১৬ নভেম্বর শুরু হতে যাচ্ছে “রাধারমণ সংগীত উৎসব”। ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত মাঠে রাধারমণ সংস্কৃতি চর্চা কেন্দ্র এ উৎসবের আয়োজন  করেছে।

রাধারমণ দত্ত ছিলেন সাহিত্যিক, সাধক কবি ও বৈষ্ণব বাউল। তাকে বলা হয় বাংলা লোকসংগীতের পুরোধা। দেহতত্ত্ব, ভক্তিমূলক, অনুরাগ, প্রেম, ভজন, ধামাইলসহ বিভিন্ন ধরনের কয়েক হাজার গান রচনা করেন তিনি। মূলত তাকে স্মরণ করতেই এই উৎসবের আয়োজন।

উৎসব আয়োজন করেছে রাধারমণ সংস্কৃতি চর্চা কেন্দ্র। ১৬ নভেম্বর বিকাল পাঁচটায় উৎসব উদ্বোধন করবেন একুশে পদকপ্রাপ্ত লোকগানের প্রবীণ শিল্পী সুষমা দাশ। এখানে সংবর্ধনা জানানো হবে শিল্পী সুষমা দাসকে।

প্রতিদিনের অনুষ্ঠানে ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিপুলসংখ্যক বাউল, সংগীতশিল্পী ও গানের দলের পরিবেশনা থাকবে। অনুষ্ঠান চলবে বিকাল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত।

তিনদিন ব্যাপী আয়োজিত এই উৎসব শেষ হবে ১৮ নভেম্বর।

এই সম্পর্কিত আরো খবর

ঢাবি’তে ভর্তি জালিয়াতি চক্রের ২ হোতা ও ৭ ছাত্র গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে ছাত্র ভর্তির সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের দুই হোতাকে গ্রেপ্তার করেছে...

বড় দুর্নীতিবাজরা এখনো ধরাছোঁয়ার বাইরে- বললেন দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: বড় দুর্নীতিবাজরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে জানিয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, জনসাধারণের আস্থা অর্জনে এ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is