ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ৩ রবিউল আউয়াল ১৪৩৯

বিদেশ ভ্রমণে ৫ হাজার ডলার সঙ্গে রাখা যাবে

প্রকাশিত: ০৫:০১ , ১৪ নভেম্বর ২০১৭ আপডেট: ০৫:০২ , ১৪ নভেম্বর ২০১৭

বাণিজ্য ডেস্ক: এখন থেকে বাংলাদেশের নাগরিকরা কোনও রকম ঘোষণা ছাড়াই ভ্রমণকালে পাঁচ হাজার মার্কিন ডলার পরিমাণের বৈদেশিক মুদ্রা সব সময় সাথে রাখতে পারবেন। সোমবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপন অনুযায়ী, কোনও ঘোষণা প্রদান ছাড়া অনধিক পাঁচ হাজার মার্কিন ডলার বাংলাদেশি নাগরিকরা সঙ্গে রাখতে পারবেন এবং বাংলাদেশ হতে বিদেশ যাওয়ার সময় সঙ্গে বহন করতে পারবেন। এতে বলা হয়, এই পরিমাণের বেশি যেকোনও অংক নিবাসী বাংলাদেশিদের ক্ষেত্রে বাংলাদেশে আগমনের ৩০ দিনের মধ্যে টাকায় ভাঙাতে হবে। অথবা প্রযোজ্য ধরনের বৈদেশিক মুদ্রা হিসাবে জমা করতে হবে।

এর আগে গত ১৬ অক্টোবর বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে বলা হয়, ১০ হাজার টাকা পর্যন্ত বাংলাদেশি কারেন্সি বিদেশে নেওয়া যাবে। একইভাবে বিদেশ হতে বাংলাদেশে আসার সময় যে কেউ বাংলাদেশি কারেন্সি ১০ হাজার টাকা পর্যন্ত বহন করতে পারবেন।
বৈদেশিক মুদ্রায় লেনদেন সম্পন্ন সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে প্রজ্ঞাপনটি পাঠানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এই সম্পর্কিত আরো খবর

বিদেশী পর্যটক খুব কম

পর্যটন শিল্পের বিকাশে প্রয়োজন সুপরিকল্পিত উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক : পর্যটন কেন্দ্র ও পর্যটকের সংখ্যা সিলেট অঞ্চলে বাড়লেও বিদেশী পর্যটক খুব কম। তবে পর্যবেক্ষকদের মতে, সকল সীমাবদ্ধতা দূর...

সিলেটের পর্যটন নিয়ে আগ্রহ বাড়ছে

প্রয়োজনীয় সুযোগ-সুবিধা তেমনটা বাড়েনি

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেট অঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থা ভালো।  এই অঞ্চলের অধীবাসীদের অনেকে প্রবাসী, ফলে আর্থিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is