ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ৩ রবিউল আউয়াল ১৪৩৯

মশা তাড়াবে ‘কে৭আই’ স্মার্টফোন

প্রকাশিত: ০৫:১৫ , ১৪ নভেম্বর ২০১৭ আপডেট: ০৫:১৫ , ১৪ নভেম্বর ২০১৭

তথ্যপ্রযুক্তি ডেস্ক: মশার কামড়ে একের পরে এক মানুষ কুপোকাত হচ্ছেন। শিকার হচ্ছেন ডেঙ্গু, ফাইলেরিয়া, ম্যালেরিয়া, চিকুনগুনিয়া ইত্যাদি নানা রোগে। মশার কামড় থেকে বাঁচতে মশার কয়েল, ধূপ, মশা মারার ¯েপ্র, মশারি ব্যবহার করে থাকি। কিন্তু মশার যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। তাই মশা তাড়াতে মোবাইলফোন কাজে লাগানোর অভিনব পদ্ধতি বাজারে নিয়ে এলো এলজি।

সম্প্রতি বাজারে এলজি নিয়ে এসেছে একটি স্মার্টফোন। ‘কে৭আই’ নামে এই স্মার্টফোনের  বিশেষ ফিচার হলো ‘মসকুইটো রিপেলিং আলট্রাসনিক সাউন্ড’। এই ফিচারটির ব্যবহারে যে শব্দ হবে, তা শোনে মশা থাকবে শতহস্ত দূরে। এমনই দাবি কোম্পানির।

স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে এবং ২ জিবি র‌্যাম আর ১৬ জিবি স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা। ‘এলজি কে৭আই’ স্মার্টফোনের দাম ৭,৯৯০ টাকা।

‘এলজি কে৭আই’ স্মার্টফোনে এটি ইনবিল্ট অ্যাপ হলেও, যে কোনও অ্যানড্রয়েড ও আইওএস ফোনেই ইনস্টল করা যাবে মশা তাড়াানোর এই অ্যাপটি। তাই আর চিন্তা কিসের মশা মারতেও হবে না। শুধু হাতের মুঠোয় থাকবে মোবাইল ফোন। তাতেই আপনার ধারে কাছে ঘেঁষতে ভয় পাবে মশা বাহিনী।

উল্লেখ্য, স্মার্টফোন ছাড়াও এলজি-র এয়ার কন্ডিশনার এবং ওয়াশিং মেশিনেও এই ফিচার রয়েছে।

এই সম্পর্কিত আরো খবর

‘ডিজিটাল গভর্ণমেন্ট অ্যাসোসিও’ অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: গ্রামীণ জনগোষ্ঠির কাছে বহুমাত্রিক ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার স্বীকৃতি ‘ডিজিটাল গভর্ণমেন্ট অ্যাসোসিও-২০১৭’...

মুছে দেওয়া মেসেজও পড়া যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অনিচ্ছাকৃত ভাবে পাঠিয়ে দেওয়া মেসেজ মুছে দেওয়ার নতুন ফিচারটি ‘ডিলিট ফর এভরিওয়ান’ সবেমাত্র কয়েকদিন হলো বাজারে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is