ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ৩ রবিউল আউয়াল ১৪৩৯

এলবিএনওএ’র সঙ্গে আইএসপি’দের আর্থিক লেনদেন নিষেধ করলো বিটিআরসি

প্রকাশিত: ১২:৩৫ , ১৫ নভেম্বর ২০১৭ আপডেট: ১২:৩৭ , ১৫ নভেম্বর ২০১৭

তথ্যপ্রযুক্তি ডেস্ক: লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স অ্যাসোসিয়েশনের (এলবিএনওএ) সঙ্গে আর্থিক লেনদেন ও সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকতে সব ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার-আইএসপি প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে। ব্যবসায়ীদের বিভ্রান্ত করার অভিযোগে এই নির্দেশ দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির ওই নির্দেশনায় বলা হয়েছে, এলবিএনওএ নামের সংস্থাটি ব্যবসায়ীদের বিভ্রান্ত করছে এবং নিজেদের ক্যাটাগরি আইএসপি ব্যবসায়ীদের সংগঠন হিসেবে দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পরবর্তীতে বিটিআরসি থেকে সংস্থাটির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়েছে, এলবিএনওএ নামের কোনো সংগঠনকে এখন পর্যন্ত মন্ত্রণালয় থেকে কোনো প্রকার টি.ও. লাইসেন্স ইস্যু করা হয়নি। তাই সংগঠনটির নিবন্ধন জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তর থেকে নিবন্ধিত নয়।

নির্দেশনায় আরও বলা হয়, এলবিএনওএ নামের সংস্থা বা অন্য কোনো নামধারী অ্যাসোসিয়েশনের সঙ্গে আর্থিক লেনদেন ও সাংগঠনিক কার্যক্রম করা থেকে সম্পূর্ণ বিরত থাকতে সব আইএসপি প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হলো।

বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মেহফুজ বিন খালেদ স্বাক্ষরিত নির্দেশনাটি মঙ্গলবার সব আইএসপি অপারেটর, সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলালায়ন কমউনিকেশন্স লিমিটেড, বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ লিমিটেড, অজরে ওয়্যারলেস ব্রডব্যান্ড বাংলাদেশ লিমিটেডকে পাঠানো হয়েছে।

এই সম্পর্কিত আরো খবর

‘ডিজিটাল গভর্ণমেন্ট অ্যাসোসিও’ অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: গ্রামীণ জনগোষ্ঠির কাছে বহুমাত্রিক ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার স্বীকৃতি ‘ডিজিটাল গভর্ণমেন্ট অ্যাসোসিও-২০১৭’...

মুছে দেওয়া মেসেজও পড়া যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অনিচ্ছাকৃত ভাবে পাঠিয়ে দেওয়া মেসেজ মুছে দেওয়ার নতুন ফিচারটি ‘ডিলিট ফর এভরিওয়ান’ সবেমাত্র কয়েকদিন হলো বাজারে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is