ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

2018-07-22

, ৯ জিলকদ্দ ১৪৩৯

সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে গ্যাস সংকট, উৎপাদন ব্যাহত

প্রকাশিত: ০৯:৩৮ , ১৯ নভেম্বর ২০১৭ আপডেট: ০৩:৩২ , ১৯ নভেম্বর ২০১৭

সাভার প্রতিনিধি: শীত আসতে না আসতেই গ্যাস সংকট প্রকট আকার ধারণ করেছে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে। এক মাসের বেশি সময় ধরে লাইনে গ্যাস প্রায় মিলছেই না। ফলে এই শিল্পাঞ্চলের শতাধিক কারখানায় ব্যাহত হচ্ছে উৎপাদন। হুমকির মধ্যে পড়েছে রপ্তানী আয়। 

ছোট বড় মিলিয়ে প্রায় শতাধিক শিল্পকারখানার অবস্থান সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে। এসব শিল্পকারখানায় জ্বালানী হিসেবে প্রাকৃতিক গ্যাস বা সিএনজিই একমাত্র ভরসা। কিন্তু দীর্ঘ এক মাস ধরে দেখা দিয়েছে গ্যাসের সংকট। ফলে ব্যাহত হচ্ছে উৎপাদন। বিপাকে পড়েছেন শিল্পমালিকরা। জানালেন, আল-মুসলিম গ্র“পের জেনারেল ম্যানেজার সৈয়দ মো. ফেরদৌস ও আজিম গ্র“পের জেনারেল ম্যানেজার জাহিদুর রহমান।

উদ্যোক্তারা বলছেন, সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে গ্যাসের এই সংকট এখন নিত্যদিনের। এজন্য গ্যাসের কম উৎপাদন ও অবৈধ সংযোগকে দায়ি করলেন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান। 

রপ্তানী আয় এবং পোষাক শিল্পের সঙ্গে উদ্যোক্তা ও লাখো শ্রমিকের কথা ভেবে দ্রুত গ্যাস সংকটের স্থায়ী সমাধান চাইলেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। জানালেন, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর।

গ্যাসের এই সংকট যদি শিগগিরই দূর করা না যায়, তাহলে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের কারখানাগুলো বড় সংকটে পড়বে বলে আশঙ্কা উদ্যোক্তাদের। 
 

এই বিভাগের আরো খবর

বন্যার পর তীব্র নদী ভাঙন

ডেস্ক প্রতিবেদন : সারাদেশে বন্যা পরিস্থিতির আরো উন্নতি হয়েছে। তবে বিভিন্ন জেলায় দেখা দিয়েছে ভাঙন। ওই সকল এলাকায় ত্রাণ না পৌঁছানোয়...

পাবনায় বাঁশের সাঁকো দিয়ে ৫০ হাজার মানুষের চলাচল

পাবনা প্রতিনিধি: পাবনা সদরের কামারডাংগা-চরপাড়া সংলগ্ন ছোট নদীর উপরে বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করে হাজারো মানুষ। আশপাশের ১০ গ্রামের...

সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি

ডেস্ক প্রতিবেদন : সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। লালমনিরহাট, নীলফামারি, কুড়িগ্রাম, জামালপুর ও সিরাজগঞ্জে বন্যার পানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is