আজ শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

প্রকাশিত: ০৪:০৪, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৪:০৪, ০৮ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ। উইকেট দেখে তারপর দলের একাদশ ঠিক করবে সফরকারীরা। অন্যদিকে, স্বাগতিক শ্রীলঙ্কারও লক্ষ্য জয় নিয়ে সিরিজে এগিয়ে থাকা। বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে ম্যাচটি। 

একদিনের আন্তর্জাতিক ম্যাচে শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশ স্বাগতিকদের মুখোমুখি হয়েছে ১৬ বার। এর মধ্যে বাংলাদেশ হেরেছে ১৪টি ওয়ানডেতে। একটি ম্যাচে জয় পেয়েছে আর একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। ২০১০ সালে ডাম্বুলায় স্বাগতিকদের বিপক্ষে একটি ম্যাচ খেললেও সেখানে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। 

তবে এবার অতীত পরিসংখ্যান ভুলে টিম বাংলাদেশের লক্ষ্য সামনের দিকে দৃষ্টি দেয়া। অভিজ্ঞতায় তরুণ লঙ্কান দলের চেয়ে বাংলাদেশ অনেকটাই এগিয়ে রয়েছে। স্বাগতিক দলে বেশ ক’জন বা-হাতি ব্যাটসম্যানের কথা চিন্তা করে বাংলাদেশ একাদশ ঠিক করবে। 

স্পিনের শক্তি বাড়াতে শেষ মূহুর্তে দলের সাথে যোগ দিয়েছেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। মাশরাফি, মুস্তাফিজ ছাড়া তৃতীয় পেসার কে খেলবেন সেটাও টিম ম্যানেজমেন্ট ঠিক করবে পিচের চরিত্র বুঝে। তবে, বাংলাদেশের লক্ষ্য থাকবে জয় নিয়ে আত্মবিশ্বাস বাড়ানো। 

অন্যদিকে, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের কাছে পরাজয়ে মানসিকভাবে কিছুটা গ্লানিতে রয়েছেন লঙ্কান ক্রিকেটাররা। সেই ম্যাচে পরাজয়ের ফলে এখনো স্বাগতিক ক্রিকেটারদের নিয়ে সমালোচনার ঝড় বইয়ে দিচ্ছে দেশটির গণমাধ্যম। তবে, টেস্টের দুঃস্মৃতি ভুলে এখন লঙ্কানদের নজর ওয়ানডের দিকে। 

কুশল পেরেরার ইনজুরিতে দলের ব্যাটিং লাইন নিয়ে কিছুটা চিন্তিত স্বাগতিক দল। তারা বাড়তি সতর্ক রয়েছে বাংলাদেশের স্পিন বোলিং নিয়েও। এরপরও তরুণ দলটি জয় দিয়ে সিরিজে শুভ সূচনা করতে চান। আর লঙ্কানদের হোয়াইট ওয়াশ করতে পারলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ছয়ে ওঠে আসবে বাংলাদেশ। 


 

এই বিভাগের আরো খবর

চলে গেলেন ‘থ্রি ডব্লিউ’র স্যার উইকস

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের...

বিস্তারিত
রাতে গেটাফের মুখোমুখি হবে মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে আজ...

বিস্তারিত
স্প্যানিশ লিগে পয়েন্ট হারাল বার্সা

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে...

বিস্তারিত
১০ বছর নিষিদ্ধ সাবেক ফিফা কর্মকর্তা 

ক্রীড়া ডেস্ক: ফিফার সাবেক অর্থ...

বিস্তারিত
ইতালিয়ান লিগ ফুটবলে জুভেন্টাসের জয়

ক্রীড়া ডেস্ক: ইতালিয়ান লিগ ফুটবলে জয়...

বিস্তারিত
রাতে চেলসির মুখোমুখি ওয়েস্টহাম ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
বাফুফের কাছে পাওনা দাবি ফুটবলারদের

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *