ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪

2018-02-22

, ৬ জমাদিউল সানি ১৪৩৯

চরম দুর্ভোগে সাধারণ যাত্রীরা

দিনাজপুরে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 

প্রকাশিত: ০২:৪৬ , ২৪ নভেম্বর ২০১৭ আপডেট: ১১:১০ , ২৫ নভেম্বর ২০১৭

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে এ ধর্মঘট অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার বিকেলে পরিস্থিতি নিরসনে জেলা প্রশাসক, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং মোটর শ্রমিক ও মালিকদের সমঝোতা বৈঠক বসলেও কোন সিদ্ধান্ত ছাড়াই সেটি শেষ হয়। পরে রাতে বাস পোড়ানো ও শ্রমিকদের উপর হামলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ১৫০ জনকে আসামি করে আলাদা দু’টি মামলা করেছে পরিবহন নেতারা। 

দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে জেলায় টানা দ্বিতীয় দিনের মত অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। 

পরিস্থিতি নিরসনে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং মোটর শ্রমিক ও মালিকদের সমঝোতা বৈঠক বসে। বৈঠকটি কোন সমঝোতা ছাড়াই শেষ হয়। পরিবহন নেতারা বলছে, পুড়িয়ে দেওয়া দু’টি বাসের ক্ষতিপুরণ ও শ্রমিকদের উপর হামলার বিচার না হলে তারা ধর্মঘট প্রত্যাহার করবে না। জানালেন, জেলা সড়ক পরিবহন মালিক গ্র“প সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু ও দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ রফিক।

এদিকে, টানা দু’দিনের এই পরিবহন ধর্মঘটে দুর্ভোগে পড়েছে যাত্রীরা। আটকা পড়েছে দিনাজপুরে আসা শতাধিক যাত্রী। 

অন্যদিকে দু’দিন ধরে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় ট্রেন নির্ভরশীল হয়ে পড়েছে যাত্রীরা। গাদাগাদি করে ট্রেনে চলাচল করতে হচ্ছে।

দিনাজপুর রেলওয়ে স্টেশন মাস্টার নার্গিস প্রামানিক বলছেন, বাস চলাচল না করায় ট্রেনের উপর চাপ বেড়েছে। বাধ্য হয়ে আসন সংখ্যার বাইরেও টিকেট দিতে হচ্ছে বলে জানান তিনি। 

এদিকে, বৃহস্পতিবার রাতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খালিদ হোসেনসহ ১৫০ জনকে আসামি করে দু’টি আলাদা মামলা দায়ের করেছে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও সড়ক পরিবহন মালিক গ্র“প।

এই বিভাগের আরো খবর

কুড়িগ্রামের সোনাহাট বন্দরে চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর তিন বছর আগে চালু হলেও এখনো চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা। ফলে বাংলাদেশ ও ভারতের...

ব্যক্তিস্বার্থে ব্যবহারের অভিযোগ

শেরপুরে কমিউনিটি ক্লিনিকের সোলার বিদ্যুৎ নিয়ে অনিয়ম

শেরপুর প্রতিনিধি: বিদ্যুৎবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্থাপন করা হলেও শেরপুরের নকলায় কমিউনিটি ক্লিনিকের সোলার প্যানেল ব্যবহার হচ্ছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is