ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

‘জ্যাক’ বেঁচে থাকলে অর্থহীন হয়ে পড়তো ‘টাইটানিক’

প্রকাশিত: ০২:৩০ , ২৯ নভেম্বর ২০১৭ আপডেট: ০২:৩০ , ২৯ নভেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: টাইটানিক ছবি দেখেননি এমন মানুষ কমই আছেন। তবে, সবার মনেই একটি জিজ্ঞাসা ছিল যে, ছবির নায়ককে কেন মেরে ফেলেছেন পরিচালক। সময়টা বেশি হলেও জবাব মিলেছে সেই প্রশ্নের।

বিশ বছর আগে হলিউড পরিচালক জেমস ক্যামেরন সিলভার স্ক্রিনে ‘টাইটানিক’ তৈরি করেছিলেন। বিশ্ব জুড়ে অসংখ্য সিনেমা হলে মুক্তি পেয়েছিল ক্যামেরনের এই ছবি। ব্লকবাস্টার হিট এই ছবি নিয়ে আজও উন্মাদনা একচুলও কমেনি। অস্কারের মঞ্চে ১৪টি ট্রফিও জিতেছিল ‘টাইটানিক’।   

বাহুবলীকে কাটাপ্পা কেন মেরেছিল? ‘বাহুবলী’ মুক্তি পাওয়ার পর এই প্রশ্ন যেমন ভাইরাল হয়েছিল, তেমনই ‘টাইটানিক’-এর ক্লাইম্যাক্সে কেন ছবির নায়ক ‘জ্যাক’কে মেরে ফেলা হয়েছিল, সেই প্রশ্নও দর্শকদের ভাবিয়ে তুলেছিল। যা আজও ভাবায়। সম্প্রতি এই রহস্যের সমাধান হয়েছে। উত্তর মিলেছে এমন প্রশ্নের। এত বছর পর ‘টাইটানিক’-এর পরিচালক জেমস ক্যামেরন নিজেই ‘জ্যাক’-এর মৃত্যুর জবাবদিহি করেছেন।  

নিউ ইয়র্কের ম্যাগাজিন ‘ভ্যানিটি ফেয়ার’-এর খবর অনুযায়ী, পরিচালককে সরাসরি প্রশ্ন করা হয়েছিল। কেন টাইটানিক ডুবে যাওয়ার পর ভাঙা দরজায় নায়িকা রোজ-কেট উন্সলেট-এর সঙ্গে জ্যাককে-লিওনার্দো ডি ক্যাপ্রিও জায়গা দেওয়া হল না?

জবাবে ক্যামেরন বলেছেন, ‘ওঁ বেঁচে গেলে, ছবিটা অর্থহীন হয়ে পড়ত। ছবিটা মৃত্যু এবং বিচ্ছেদ নিয়েই তৈরি। ওঁকে মরতেই হতো।’

শিল্পের খাতিরে ‘জ্যাক’-এর আত্মত্যাগ অত্যন্ত প্রয়োজনীয় ছিল বলে জানিয়েছেন পরিচালক। তাঁর মতে ‘জ্যাক’-এর মৃত্যুই সবচেয়ে বেশি মন ছুঁয়েছিল দর্শকদের। পরিচালকের মতে, ফিল্মে এ ধরনের ‘আর্টিস্টিক’ উপাদান থাকলে তা অনেক বেশি গ্রহণীয় হয়।  

আগামী ডিসেম্বরে ফের মুক্তি পেতে চলেছে ক্যামেরনের ‘টাইটানিক’। থ্রি ডি ভিশন এবং ডলবি সাউন্ডের ব্যানারে নতুন করে দর্শকদের ‘শিপ অব ড্রিমস’ উপহার দিতে চান ক্যামেরন। যদিও শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েকটি সিনেমা হলেই ‘রি-রিলিজ’ হবে ‘টাইটানিক’।

এই বিভাগের আরো খবর

স্বামীর প্রতি সোনালির ভালোবাসার বহি:প্রকাশ ইনস্টাগ্রামে

বিনোদন ডেস্ক: ক্যানসারে আক্রান্ত সোনালি বেন্দ্রের অবস্থা এখন অনেকটাই ভালো। তবে, তার এই পর্যন্ত আসার পথটা ছিল বেশ কঠিন। বিভিন্ন সময়ে...

বিয়ে করলেন দীপিকা-রণবীর

বিনোদন ডেস্ক: ইতালিতে কোঙ্কানি প্রথায় বিয়ের পর এবার সিন্ধি রীতি মেনে বিয়ে করবেন বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি দীপিকা-রণবীর। তাদের এই বিয়েকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is