ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
চির নিদ্রায় শায়িত চট্টল বীর মহিউদ্দিন চৌধুরী মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে সৌদি বাদশাহর স্বীকৃতি নির্বাচনের আগে সংস্কারের জন্য ৩১ প্রস্তাবনা চূড়ান্ত  নেপালে নির্বাচনে বামপন্থী জোটের জয় চট্টগ্রামে রেডকিন সমাধিতে রাশিয়ার সশস্ত্র বাহিনীর শ্রদ্ধা ত্রিদেশীয় ও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ঘোষণা রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে টাঙ্গাইলে ৩০ কিলোমিটার এলাকায় যানজট  থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

‘জ্যাক’ বেঁচে থাকলে অর্থহীন হয়ে পড়তো ‘টাইটানিক’

প্রকাশিত: ০২:৩০ , ২৯ নভেম্বর ২০১৭ আপডেট: ০২:৩০ , ২৯ নভেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: টাইটানিক ছবি দেখেননি এমন মানুষ কমই আছেন। তবে, সবার মনেই একটি জিজ্ঞাসা ছিল যে, ছবির নায়ককে কেন মেরে ফেলেছেন পরিচালক। সময়টা বেশি হলেও জবাব মিলেছে সেই প্রশ্নের।

বিশ বছর আগে হলিউড পরিচালক জেমস ক্যামেরন সিলভার স্ক্রিনে ‘টাইটানিক’ তৈরি করেছিলেন। বিশ্ব জুড়ে অসংখ্য সিনেমা হলে মুক্তি পেয়েছিল ক্যামেরনের এই ছবি। ব্লকবাস্টার হিট এই ছবি নিয়ে আজও উন্মাদনা একচুলও কমেনি। অস্কারের মঞ্চে ১৪টি ট্রফিও জিতেছিল ‘টাইটানিক’।   

বাহুবলীকে কাটাপ্পা কেন মেরেছিল? ‘বাহুবলী’ মুক্তি পাওয়ার পর এই প্রশ্ন যেমন ভাইরাল হয়েছিল, তেমনই ‘টাইটানিক’-এর ক্লাইম্যাক্সে কেন ছবির নায়ক ‘জ্যাক’কে মেরে ফেলা হয়েছিল, সেই প্রশ্নও দর্শকদের ভাবিয়ে তুলেছিল। যা আজও ভাবায়। সম্প্রতি এই রহস্যের সমাধান হয়েছে। উত্তর মিলেছে এমন প্রশ্নের। এত বছর পর ‘টাইটানিক’-এর পরিচালক জেমস ক্যামেরন নিজেই ‘জ্যাক’-এর মৃত্যুর জবাবদিহি করেছেন।  

নিউ ইয়র্কের ম্যাগাজিন ‘ভ্যানিটি ফেয়ার’-এর খবর অনুযায়ী, পরিচালককে সরাসরি প্রশ্ন করা হয়েছিল। কেন টাইটানিক ডুবে যাওয়ার পর ভাঙা দরজায় নায়িকা রোজ-কেট উন্সলেট-এর সঙ্গে জ্যাককে-লিওনার্দো ডি ক্যাপ্রিও জায়গা দেওয়া হল না?

জবাবে ক্যামেরন বলেছেন, ‘ওঁ বেঁচে গেলে, ছবিটা অর্থহীন হয়ে পড়ত। ছবিটা মৃত্যু এবং বিচ্ছেদ নিয়েই তৈরি। ওঁকে মরতেই হতো।’

শিল্পের খাতিরে ‘জ্যাক’-এর আত্মত্যাগ অত্যন্ত প্রয়োজনীয় ছিল বলে জানিয়েছেন পরিচালক। তাঁর মতে ‘জ্যাক’-এর মৃত্যুই সবচেয়ে বেশি মন ছুঁয়েছিল দর্শকদের। পরিচালকের মতে, ফিল্মে এ ধরনের ‘আর্টিস্টিক’ উপাদান থাকলে তা অনেক বেশি গ্রহণীয় হয়।  

আগামী ডিসেম্বরে ফের মুক্তি পেতে চলেছে ক্যামেরনের ‘টাইটানিক’। থ্রি ডি ভিশন এবং ডলবি সাউন্ডের ব্যানারে নতুন করে দর্শকদের ‘শিপ অব ড্রিমস’ উপহার দিতে চান ক্যামেরন। যদিও শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েকটি সিনেমা হলেই ‘রি-রিলিজ’ হবে ‘টাইটানিক’।

এই বিভাগের আরো খবর

বিরসার প্রেমে মগ্ন নুসরাত?

বিনোদন ডেস্ক: টালিউডের সুন্দরী নায়িকা প্রেম করছেন? এখনই নিশ্চিত করে ‘হ্যাঁ’ বলা না গেলেও বসন্তের প্রাক্কালে নুসরাতের টুইটারে যে...

মীনাকুমারীর বায়োপিকে সানি লিওন

বিনোদন ডেস্ক: মীনাকুমারীর জীবনীর ওপর ভিত্তি করে নির্মিত হবে চলচ্চিত্র। বলিউডের জীবনীভিত্তিক চলচ্চিত্র বা বায়োপিকের সারিতে নতুন নাম...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is